শনিবার , ডিসেম্বর ১০ ২০২২
Home / সারা দেশ / ঈদ শেষে এবার রাজধানীতে ফেরার পালা, নৌ পথে ভীড়

ঈদ শেষে এবার রাজধানীতে ফেরার পালা, নৌ পথে ভীড়

ঈদের আমেজ শেষ। এবার কর্মস্থলে ফেরার পালা। বরাবরের মতো এবারও বরিশাল সহ দক্ষিণাঞ্চলের মানুষের রাজধানী ঢাকায় যাতায়াতের প্রধান ভরসা নৌপথ। সাধারণ যাত্রীদের জন্য স্বল্প ভাড়ায় লঞ্চের ডেকে যাতায়াতের ব্যবস্থা থাকলেও কেবিন টিকেট সংকটের কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে অনেক সামর্থবান যাত্রীকে।

এদিকে বরিশাল নদী বন্দরে যাত্রী হয়রানি রোধসহ নানা ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন নদী বন্দর কর্মকর্তা। অপরদিকে নদী বন্দরের আইন-শৃঙ্খলা রক্ষায় নানা পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছন পুলিশ কর্মকর্তারা।

প্রিয় জনের সাথে ঈদের আনন্দ উপভোগ করার পরদিন থেকেই কর্মস্থলমুখী হতে শুরু করে মানুষ। তবে শনিবার থেকে নৌপথে ঢল নামে রাজধানীমুখী মানুষের। রাতে বরিশাল থেকে টইটুম্বুর যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে বড় বড় ১৬টি লঞ্চ। এছাড়া সরকারি স্টিমার এবং দিবা সার্ভিসে ছেড়ে গেছে আরও দু’টি নৌযান। এরপরও কেবিন টিকেট না পাওয়ার অভিযোগ যাত্রীদের।

কেবিন টিকেটর সংকট হলেও প্রতিটি লঞ্চের ডেক ছিল যাত্রীতে পরিপূর্ণ। নৌ পথ অনেক নিরাপদ এবং মাত্র আড়াই শ’ টাকায় বরিশাল থেকে ঢাকা যাওয়ার ব্যবস্থা থাকায় নৌপথকেই বেঁছে নিয়েছেন তারা।

এদিকে ঢাকামুখী যাত্রীদের সুবিধার্থে বরিশাল নদী বন্দরে স্বেচ্ছাসেবক নিয়োগসহ নানা ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার।

About admin

Check Also

চিলমারীতে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

চিলমারী প্রতিনিধি, “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখি পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভুমিকা” এই …

চিলমারীতে জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

চিলমারী প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে জেলা তথ্য অফিসের আয়োজনে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর দুইটায় উপজেলার গোলাম …

মিঠাপুকুরে প্রাথমিক বিদ্যালয়ের বরাদ্দের টাকা ভাগ বাটোয়ারার অভিযোগ; প্রধান শিক্ষক ও শিক্ষা অফিসারের অপসারণ দাবী

স্টাফ রিপোর্টারঃ রংপুরের মিঠাপুকুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার ও মেরামতের জন্য বরাদ্দকৃত অর্থ নামমাত্র কাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *