শনিবার , জুন ১৫ ২০২৪
Home / সারা দেশ / কাঁঠালবাড়ি ঘাটে মানুষের উপচেপড়া ভিড়

কাঁঠালবাড়ি ঘাটে মানুষের উপচেপড়া ভিড়

ঈদ ছুটি শেষ হবার পরে। ঈদের পঞ্চম দিন গতকাল রোববার সকাল থেকেই কর্মস্থল ঢাকামুখী মানুষের ঢল নেমেছে মদারীপুরের শিবচরে ইলিয়াছ আহম্মেদ চৌধুরী কাঁঠালবাড়ি ফেরি ঘাট এলকায়। বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানায়, ঈদের ছুটি শেষে আবার ব্যস্ত হয়ে উঠেছে কাঁঠালবাড়ি ঘাট। ঈদ ফিরতি যাত্রায় যাত্রী দুর্ভোগ এড়াতে বাড়ানো হয়েছে ফেরি সংখ্যাও।

এর আগে ১৮টি ফেরি থাকলেও গতকাল থেকে আরো তিনটি যোগ হয়ে মোট ২১টি ফেরি চলছে। এ ছাড়া ৮৭টি লঞ্চ, দুই শতাধিক স্পিডবোট রয়েছে। আবহাওয়া বৈরী হয়ে উঠলে ফেরিতে যাত্রীচাপ বেড়ে যায়। এ ছাড়াও সকাল থেকেই ব্যক্তিগত ছোট পরিবহনের চাপ বাড়তে শুরু করেছে ফেরিঘাট এলাকায়। সরেজমিন গিয়ে দেখা যায়, যাত্রীরা দীর্ঘ সময় লাইন দাঁড়িয়ে থেকে টিকিট কেটে লঞ্চ ও স্পিডবোটে উঠছেন।

এছাড়া দুর্ঘটনার আশঙ্কায় অনেক যাত্রী ফেরিতে করে পাড়ি দিচ্ছেন পদ্মা নদী। কাঁঠালবাড়ি ঘাটের চারটি পয়েন্টেই যানবাহনের চাপ রয়েছে। যাত্রীদের ভিড় দেখা গেছে লঞ্চ ও স্পিডবোট ঘাটে। এখানে যাত্রীরা লাইনে দাঁড়িয়ে থেকে টিকিক কেটে নৌযানগুলোতে উঠছে। তবে স্পিডবোট ঘাটে কোনো ভাড়ার তালিকা নেই। যাত্রীদের অভিযোগ নির্ধারিত ১২০ টাকা ভাড়া ২০০ টাকা করে থেকেও অতিরিক্ত ভাড় আদায় করা হচ্ছে।

এছাড়াও বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, পুলিশ,, ফায়ার সার্ভিস, আনসার, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক কাজ করছেন। এ ছাড়া যাত্রীসেবা নির্বিঘ্ন

About admin

Check Also

জলঢাকায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ৮৪২ বোতল ফেন্সিডিলসহ ৩ শীর্ষ মাদক কারবারিকে গ্রেফতার র‌্যাব

রেখা মনি, বিশেষ প্রতিনিধি, রংপুরঃ নীলফামারীর জলঢাকা উপজেলার শেখমারী ইউনিয়নের মানিকগঞ্জ গ্রামে মাদক বিরোধী বিশেষ …

চিলমারীতে গলায় রশি দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

আলমগীর হোসাইন,  কুড়িগ্রামের চিলমারীতে গলায় রশির ফাঁস দিয়ে এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। ওই বৃদ্ধের নাম …

চিলমারী মডেল থানা পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার 

চিলমারী  (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারী মডেল থানার সার্বিক কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন উলিপুর সার্কেলের অতিরিক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *