বৃহস্পতিবার , জানুয়ারি ১৩ ২০২২
Home / সারা দেশ / পর্যটকে মুখরিত বান্দরবান

পর্যটকে মুখরিত বান্দরবান

প্রাকৃতিক দৃশ্য আর বিচিত্রময় জীবন ধারার মাঝে পাহাড়ি জেলা বান্দরবান। প্রকৃতির নির্মল স্বাদ পেতে পর্যটকদের কাছে সবচেয়ে আকর্ষণীয় স্থান বান্দরবান। পাহাড়-পর্বত ছাড়াও এখানে রয়েছে অসংখ্য ঝিরি-ঝর্ণা, মেঘলার লেক, নজরকারা স্বর্ণমন্দির, নীলাচল, নীলগিরি, শৈলপ্রপাত, চিম্বুকসহ সরকারি-বেসরকারি অনেকগুলো পর্যটন স্পট।

সবকিছু মিলিয়ে ঈদের টানা ছুটি শেষে ও ভ্রমণপিপাসু পর্যটকের পদভারে এখনো মুখর হয়ে উঠছে পাহাড়ি জেলা বান্দরবান। পুরো শহরজুড়েই পরিণত হয়েছে মিলনমেলায়। পর্যটকের বাড়তি চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে হোটেল-মোটেল, গেস্ট হাউজ, রেস্ট হাউজ মালিকসহ পর্যটন শিল্পে সংশ্লিষ্ট ব্যবসায়ী, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী।

বান্দরবানের নীলাচল পর্যটনকেন্দ্রে ভ্রমণে আসা পর্যটক মো. আলম জানান, পার্বত্য এলাকা অনেক সুন্দর, পাহাড়ি ঝর্ণা ও উঁচু-নিচু পাহাড় সৌন্দর্য আরও প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মনকে নতুনভাবে জাগিয়ে তুলে, সত্যিই অসাধারণ বান্দরবানের প্রাকৃতিক দৃশ্য। বান্দরবানের মেঘলায় বেড়াতে আসা পর্যটক শাহআলম বলেন, বান্দরবানের সৌন্দর্য অতুলনীয়। বান্দরবানের বিনোদনকেন্দ্রগুলো বেড়াতে আমাদের অনেক ভালো লাগে।

আমরা পরিবার পরিজন নিয়ে প্রায়ই বান্দরবান ভ্রমণে আসি এবং পাহাড়, নদী আর ঝর্ণার পাশে থেকে সময় কাটাই। বান্দরবানের হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম বলেন, ঈদের এই ছুটিতে পর্যটকের উপস্থিতি লক্ষ করা গেছে। এ বছর ঈদে বান্দরবানে অনেক পর্যটক আসছেন দেখলাম। বান্দরবানের নাম যেভাবে ছড়িয়ে পড়ছে, আশা করি আগামীতে আরো পর্যটক এই জেলায় আগমন করবে এবং জেলার বিভিন্ন পর্যটনকেন্দ্র ভ্রমণ করবে। এতে জেলার সুনাম দেশ-বিদেশে ছড়িয়ে যাবে।

বান্দরবানের হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম আরো বলেন, পরিস্থিতি অনুকূল হওয়ায় দেশের বিভিন্ন স্থান থেকে প্রচুর পর্যটকদের আগমন ঘটেছে এই জেলায়। দেশের রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল থাকলে সামনে আরো পর্যটক আসবে এখানে এমটাই আশা করি।

বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার জানান, পর্যটকরা যাতে বান্দরবান জেলায় নিরাপদে ভ্রমণ করতে পারে সে লক্ষ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এছাড়াও টুরিস্ট পুলিশ রয়েছে, তারা সার্বক্ষণিক টহল দিচ্ছে। তিনি আরো জানান, বান্দরবান এসে কোনো পর্যটক

About admin

Check Also

ভূরুঙ্গামারীতে গলায় ফাঁস দিয়ে নব বধূর আত্মহত্যা

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প‍্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গলায় ফাঁস দিয়ে এক নব বধূর আত্মহত্যা করার অভিযোগ পাওয়া …

উলিপুরে ইয়াবা ও গাঁজাসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক

মোঃ রেজাউল করিম, উলিপুর প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে ২২০পিস ইয়াবা ও ২০০ গ্রাম গাঁজাসহ নিরাশা হোসেন(৩২) …

গাছের সাথে এ কেমন শত্রæতা

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ শত্রæতা করে ৩০শতাংশ জমিতে লাগানো ইউক্লিপটাসের গাছ ভেঙ্গে ফেলে পূর্ব শত্রæতার প্রতিশোধ নিয়েছে দুর্বৃত্তরা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *