বৃহস্পতিবার , জানুয়ারি ১৩ ২০২২
Home / সারা দেশ / কুড়িগ্রামের রৌমারীতে খানাখন্দে ভরপুর ১৫০ কি.মি. সড়ক, দুর্ভোগে জরাজীর্ণ ৬ ইউনিয়নের মানুষ।

কুড়িগ্রামের রৌমারীতে খানাখন্দে ভরপুর ১৫০ কি.মি. সড়ক, দুর্ভোগে জরাজীর্ণ ৬ ইউনিয়নের মানুষ।

কুড়িগ্রামের রৌমারী উপজেলার অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। উপজেলার কাচা-পাকা প্রায় ৪৭টি সড়কে খানাখন্দের কারণে দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। দীর্ঘ দিন রাস্তা সংস্কার না করায় উপজেলার ৬টি ইউনিয়নের মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছেন।
সরেজমিনে, বন্দবেড়, চর শৌলমারী, দাঁতভাঙ্গা, শৌলমারী, রৌমারী সদর, যাদুরচর ইউনিয়নের গ্রামীণ গুরুত্বপূর্ণ কাচা-পাকা ছোট ও বড় প্রায় ৪৭টি সড়কের বেহাল অবস্থা লক্ষ্য করা গেছে। ৬টি ইউনিয়নে চলাচলের অযোগ্য প্রায় দেড়শ কিলোমিটার রাস্তা।
রৌমারী উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা মো. আজিজুর রহমান বলেন, টিআর কাবিখা প্রকল্প অনুমোদনের জন্য জেলায় প্রেরণ করা হয়েছে। প্রকল্প অনুমোদন হলে তালিকাভুক্ত কাঁচা রাস্তা গুলোর সংস্কার ও মেরামতের কাজ করা হবে। উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম বলেন, উপজেলার ৬টি ইউনিয়নের অনেক কাঁচা-পাকা রাস্তা সংস্কারের অভাবে নষ্ট হয়েছে। রাস্তা গুলো সংস্কার ও মেরামত করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হবে। অনেক রাস্তা পাকাকরণের জন্য প্রস্তাব প্রেরণ করা হয়েছে।
রৌমারী উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর রায় বলেন, অতিবৃষ্টির কারণে উপজেলার বিভিন্ন কাঁচা-পাকা রাস্তা গুলোর বিভিন্ন জায়গায় ভেঙ্গে গেছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের নিয়ে সভা করে রাস্তা চলাচলের উপযোগী করার জন্য ইটের খোয়া ও বালি দিয়ে মেরামত করতে বলা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।

About admin

Check Also

ভূরুঙ্গামারীতে গলায় ফাঁস দিয়ে নব বধূর আত্মহত্যা

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প‍্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গলায় ফাঁস দিয়ে এক নব বধূর আত্মহত্যা করার অভিযোগ পাওয়া …

উলিপুরে ইয়াবা ও গাঁজাসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক

মোঃ রেজাউল করিম, উলিপুর প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে ২২০পিস ইয়াবা ও ২০০ গ্রাম গাঁজাসহ নিরাশা হোসেন(৩২) …

গাছের সাথে এ কেমন শত্রæতা

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ শত্রæতা করে ৩০শতাংশ জমিতে লাগানো ইউক্লিপটাসের গাছ ভেঙ্গে ফেলে পূর্ব শত্রæতার প্রতিশোধ নিয়েছে দুর্বৃত্তরা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *