রবিবার , ফেব্রুয়ারি ১৮ ২০২৪
Home / সারা দেশ / গলাকাটা গুজবে কান না দেয়ার আহবান উলিপুর উপজেলা প্রশাসনের।

গলাকাটা গুজবে কান না দেয়ার আহবান উলিপুর উপজেলা প্রশাসনের।

মোঃ জাহিদ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের উলিপুর উপজেলায় গলাকাটা গুজবে কান না দেয়ার আহবান জানালেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের।

গলাকাটা বা কল্লা কাটা এটা একটা গুজব মাত্র। এর জন্য আতংকিত না হতে স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রী ও অভিভাবকদেরকে আহবান জানান তিনি।

জানা যায়,গলাকাটা বা কল্লা কাটা গুজবে উপজেলার অনেক স্কুলের অভিভাবকদের মাঝে এমন আতংক দেখা যায়। বিষয়টি হাস্যকর হলেও অভিভাবকরা নাকি শুনেছে যে,পদ্মা সেতু বানাতে মানুষের মাথা লাগবে!
ফ্যাক ফেসবুক আইডি ব্যবহার করে এমন ভূয়া খবর দেয়া হচ্ছে। যা সম্পুর্ন ভূয়া,মিথ্যা ও বানোয়াট। এগুলো গুজব ছড়িয়ে দেয়ার অপরাধে অন্যান্য জেলায় ইতিমধ্যে কয়েকজনকে আটক করা হয়েছে।

বেশ কয়েকজন অবিভাবক জানান,সারা দেশে গলাকাটা ছোট ছোট ছেলে-মেয়েদের নাকি ধরে নিয়ে যাচ্ছে। এখন আমরা ছেলে-মেয়েদের বাইরে দিতে চিন্তিত হচ্ছি।কয়েকদিন যাবৎ অভিভাবকদের মধ্যে এমন ভ্রান্ত ধারনা দেখা দিয়েছে।এসব গুজব ছড়ানো ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবি জানায় সচেতন মহল।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম উলিপুর উপজেলা শাখার আহবায়ক মোঃ আবু জাফর সোহেল রানা বলেন,গলাকাটা বা কল্লা কাটা সম্পূর্ণ গুজব।এসকল গুজবে কান না দিয়ে সকলকে সজাগ ও স্বাভাবিক জীবনযাপন করার আহবান জানান।গুজব সৃষ্টিকারীদের কোন পরিচয় বা তথ্য পেলে স্থানীয় পুলিশ প্রশাসনকে জানাতে সকলের প্রতি আহবান জানান তিনি।

বিষয়টি নিয়ে শনিবার(১৩ জুলাই) উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের এর সাথে কথা হলে তিনি জানান, সেতু বানাতে মানুষের মাথা বা কল্লা লাগবে এমন কুসংস্কার বিশ্বাস করার কোন সুযোগ নাই। সেতু মন্ত্রণালয় জরুরী প্রচারনার মাধ্যমে এমন গুজবের বিষয়ে সচেতনতামূলক প্রদক্ষেপ গ্রহন করেছে।তাই এসব মিথ্যা গুজবে কান না দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।

About admin

Check Also

রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত

রেখা মনি, বিশেষ প্রতিনিধি (রংপুর): রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত হচ্ছে। গত বুধবার বিকালে …

কাউনিয়ায় নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীর বিদায়

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়ার নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় …

কুড়িগ্রামে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি,  কুড়িগ্রামে অধিকসংখ্যক উদ্দ্যোক্তা তৈরির লক্ষ্যে জেলা আউটার স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতার বিজয় স্তম্ভের সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *