শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / সারা দেশ / এরশাদের মরদেহ রংপুরে নেওয়া হয়েছে

এরশাদের মরদেহ রংপুরে নেওয়া হয়েছে

এ তাঁর নিজের শহর। এখানে আসতেন সময়-সুযোগ মিললেই। চলতি বছরের ৩ মার্চ এসেছিলেন সর্বশেষ। আজ মঙ্গলবার আবার এলেন, তবে প্রাণহীন। রংপুরে এল দেশের সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মরদেহ।

আজ দুপুর ১২টা ১২ মিনিটে রংপুর শহরের কালেক্টরেট ঈদগাহ ময়দানে চতুর্থ ও শেষ জানাজার জন্য এরশাদের মরদেহ আনা হয়। এর আগে রংপুর সেনানিবাসের হেলিপ্যাডে এরশাদের কফিন বহন করা হেলিকপ্টার আসে।

সকাল থেকে দলে দলে হাজারো মানুষ আসতে শুরু করে ঈদগাহ ময়দানে। বেলা যত বাড়ছে, এ মাঠে বাড়ছে মানুষ। মাঠের তিনটি ফটক দিয়ে দলে দলে লোক ঢুকছে ময়দানে। প্রতিবছর অন্তত কোরবানি ঈদ এরশাদ রংপুরের করতেন। এ মাঠে ঈদের নামাজ আদায় করতেন। আজ এ মাঠে লাগানো মাইকে বারবার সেই কথা স্মরণ করিয়ে দেওয়া হচ্ছে।

রংপুরের জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের মাঝে ঈদগাহ মাঠের অবস্থান। এরশাদের মরদেহ মাঠে আসার পর থেকেই শুরু হয়েছে তাঁকে অন্তিম শ্রদ্ধা নিবেদনের পালা।
উত্তরাঞ্চলের ১৬ জেলা ও উপজেলার জাতীয় পার্টির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে।

রংপুর সেনানিবাসের হেলিপ্যাডে এরশাদের মরদেহ গ্রহণ করেন রংপুর সিটি করপোরেশনের মেয়র ও জাতীয় পার্টি নেতা মোস্তাফিজার রহমান।

আজ সকাল সাড়ে ১০টায় বিমানবাহিনীর একটি হেলিকপ্টার ঢাকা তেজগাঁও বিমানবন্দর থেকে এরশাদের কফিন নিয়ে রংপুরের উদ্দেশে রওনা হয়।
কফিনের সঙ্গে আছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই জি এম কাদের, এরশাদের ছেলে রাহগির আল মাহি শাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, মেজর (অব.) খালেদ আখতার, আজম খান, এ টি ইউ তাজ রহমান ও শফিকুল ইসলাম সেন্টু।

আজ বাদ জোহর রংপুর ঈদগাহ মাঠে এরশাদের চতুর্থ জানাজা শেষে তাঁর কফিন হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে আসা হবে। বাদ আসর বাংলাদেশ সেনাবাহিনীর কবরস্থানের তাঁকে সমাহিত করা হবে।

About admin

Check Also

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে অসহায়, দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা …

চিলমারীতে বাংলাদেশ পুলিশের আয়োজনে গরীব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আলমগীর হোসাইন, বাংলাদেশ পুলিশের আয়োজনে ও কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় পবিত্র রমজানে গরিব ও দুস্থদের …

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোন আটক

আমিনুল ইসলাম আহাদ, ব্রাহ্মণবাড়িয় থেকেঃ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ব্রাহ্মণবাড়য়িায় কানরে গোপন ডভিাইসসহ ভাই-বোনকে আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *