বৃহস্পতিবার , ডিসেম্বর ৭ ২০২৩
Home / সারা দেশ / এডিস মশা নিধনে সরকারের সব প্রচেষ্টা অব্যাহত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী *

এডিস মশা নিধনে সরকারের সব প্রচেষ্টা অব্যাহত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী *

ইমন দাস,  সিনিয়র রিপোর্টারঃ

জনগণকে সঙ্গে নিয়ে ডেঙ্গু প্রতিরোধে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, এডিস মশা নিধনে সরকারের সব প্রচেষ্টা অব্যাহত থাকবে।ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতা তৈরির উদ্দেশ্যে আয়োজিত শোভাযাত্রা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। শুক্রবার ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার উদ্যোগে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।শোভাযাত্রায় স্বরাষ্ট্রন্ত্রী বলেন, ‘বর্তমান সময়ে ডেঙ্গুর প্রকোপ সবচেয়ে বেশি। এই ডেঙ্গু বহনকারী এডিস মশা নিধনে সরকারের সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। ২০০০ সালের প্রথম দিক থেকেই এ রোগের সঙ্গে আমাদের পরিচয়। আগে এটি নিয়ে আমরা তেমন একটা চিন্তিত ছিলাম না। কিন্তু এবার চিন্তার বিষয় আছে। বৃষ্টিতে কোথাও পানি জমে থাকলে এই মশা সহজে বিস্তার লাভ করে।’তিনি বলেন, ‘সব ধরনের প্রচেষ্টা চলছে। যতদিন ডেঙ্গু সম্পূর্ণ নিধন করা যাচ্ছে না ততদিন কর্মসূচি অব্যাহত রাখব।’ সতর্ক থাকার পাশাপাশি, উদ্ভূত পরিস্থিতিতে সবাইকে সহায়তার আহ্বান জানান তিনি।শোভাযাত্রায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি করপোরেশনের মশক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতা বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিলের কথা জানান।এ সময় অন্যদের মধ্যে সাংসদ আসলামুল হক, সাদেক খান, পঙ্কজ দেবনাথ, ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, গবেষক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, মশা বিশেষজ্ঞ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া সাবেক ও বর্তমান ক্রিকেটার, অভিনেতা-অভিনেত্রী, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন।

About admin

Check Also

চিলমারীতে রেঁনেসা ক্যাডেট কোচিং-এর সৌজন্যে মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত

আলমগীর হোসাইন,চিলমারী,(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে রেঁনেসা ক্যাডেট কোচিং সেন্টার (রংপুর)’র সৌজন্যে মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। …

১ ডিসেম্বর সুন্দরবনে বিজয় শোভাযাত্রা করবে বিএমএসএফ

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ ও গৌরবময় বিজয় মাসের প্রতি শ্রদ্ধা জানাতে প্রতি বছরের ন্যায় এবছরও …

চিলমারীতে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আলমগীর হোসাইন, কুড়িগ্রামের চিলমারীতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ঐতিহ্য ও গৌরবের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *