বৃহস্পতিবার , আগস্ট ১১ ২০২২
Home / তথ্য-প্রযুক্তি / বাংলাদেশে সিএএসপি মডেল বাস্তবায়নের উদ্যোগ সায়মা ওয়াজেদের

বাংলাদেশে সিএএসপি মডেল বাস্তবায়নের উদ্যোগ সায়মা ওয়াজেদের

পেরুর বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান ‘সেন্ট্রো অ্যান সুলিভান ডেল পেরুর (সিএএসপি)’ মডেলটি পর্যায়ক্রমে বাংলাদেশের সব বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠানে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছেন সূচনা ফাউন্ডেশনের চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন। খবর বাসসেরতিনি পেরুর মডেল বাস্তবায়নের জন্য বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান প্রয়াসকে সহযোগী হিসেবে নির্বাচন করেছেন। এক কর্মশালার সিএএসপির দুই পদস্থ কর্মকর্তা ড. লিলিয়ানা মেও ও মিস ইয়ামি ওয়েমা প্রয়াসের সব শিক্ষক, কর্মকর্তা ও অভিভাবককে প্রশিক্ষণ দেন। কর্মশালা গত মঙ্গলবার সকালে শুরু হয়েছে এবং শনিবার পর্যন্ত চলবে।

সিএএসপির কর্মকর্তারা মঙ্গলবার সকালে প্রয়াসের ক্লাসরুম পরিদর্শনের সময় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে আলোচনা করে প্রশিক্ষণ কার্যক্রম সম্পর্কে সম্যক ধারণা দেন। ‘পরিবারের ক্ষমতায়ন’ শীর্ষক কর্মশালার প্রতিপাদ্য- ‘ট্রিট মি এস অ্যানি আদার পারসন’ (আমাকে অন্য সবার মতো দেখ)।পেরু থেকে আসা কর্মকর্তাদের সম্মানে গত বুধবার সন্ধ্যায় সূচনা ফাউন্ডেশনের চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন এক নৈশভোজের আয়োজন করেন। সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, ভুটানের রাষ্ট্রদূতসহ উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

About admin

Check Also

সাইবার যুদ্ধে স্বাধীনতাবিরোধীদের পরাজিত করার আহ্বান পলকের

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সামনে আরেকটি যুদ্ধ অপেক্ষমান। আর সেটি …

মোবাইলে এক চার্জেই চলবে ৩ মাস!

মানুষের অতি প্রয়োজনীয় একটি জিনিস মোবাইল। এই প্রয়োজনীয় বস্তুটিতে সচল রাখতে প্রতিদিনই চার্জ দিতে হয়। …

আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে ‘ঢেলে দেই’ তাহেরী

এবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারিতে মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরী। কয়েকদিন ধরে ইউটিউব, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *