মঙ্গলবার , ডিসেম্বর ৬ ২০২২
Home / বিনোদন / অভিনয়ের বাইরেও আলাদা এক জীবন আছে: সারিকা *

অভিনয়ের বাইরেও আলাদা এক জীবন আছে: সারিকা *

মমতাজ  সাথীঃ

সারিকা। মডেল ও অভিনেত্রী। এনটিভিতে আজ রাতে প্রচার হবে তার অভিনীত একক নাটক ‘তোমায় পাব কি’। এ নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

অভিনয়ের বিষয়ে অন্যদের চেয়ে আপনাকে একটু বেশি বাছবিচার করতে দেখা যায়। সে হিসেবে ‘তোমায় পাবো কি’ নাটকে আপনাকে নতুন কোনো চরিত্রে দেখা যাবে কি?

আমার আগের নাটকগুলোর চরিত্রের সঙ্গে ‘তোমায় পাবো কি’ নাটকের চরিত্রে কোনো মিল খুঁজে পাবেন না। মেহরাব জাহিদের লেখা নাটকের গল্প পড়ার পর সুহা চরিত্র কিছুটা ভিন্ন ধরনের মনে হয়েছে। পরিচালক ফজলুল সেলিমও চেষ্টা করেছেন, এই চরিত্র এমনভাবে তুলে ধরার, যার কাজকর্ম দর্শকের কাছে অতিরঞ্জিত মনে না হয়। বেকার ছেলের সঙ্গে এক তরুণীর বিয়ে নিয়ে ঘটে যাওয়া নানা ঘটনা নিয়েই মূলত নাটকের গল্প। যা দেখে দর্শক মজা পাবেন বলে আমার ধারণা।

অনেকের অভিযোগ- অভিনয় জগৎ থেকে প্রায়ই উধাও হয়ে যান। মাঝেও বেশ কিছুদিন নিজেকে আড়ালে রেখেছিলেন। হঠাৎ উধাও হয়ে যাওয়া এবং পুনরায় অভিনয়ে ফিরে আসার পেছনে কি বিশেষ কোনো কারণ রয়েছে?

অনেকের মতো আমারও অভিনয়ের বাইরে আলাদা এক জীবন রয়েছে। আছে পরিবার ও সন্তান। তাদের জন্যও তো কিছুটা সময় হাতে রাখা উচিত। এটাই আমার পিছুটান। তাদের ফেলে রেখে সবসময় কাজে ডুবে থাকতে পারি না। খ্যাতির মোহে আমার মেয়েকে ফেলে একের পর এক কাজ করে যাব- এই মানসিকতা আমার নেই। মেয়েকে সময় দেওয়া ছাড়াও অসুস্থ বাবার পাশে আমাকে থাকতে হয়েছে। এ জন্য মাঝে বেশ কিছুদিন অভিনয় থেকে দূরে ছিলাম। এখন সবকিছু গুছিয়ে এনেছি তাই আবার অভিনয়ে সময় দিতে পারছি।

বিরতির পর নতুন কী কাজ করলেন?

এখন ঈদের নাটকের কাজ নিয়েই ব্যস্ত। এর মধ্যে নির্মাতা তুহিন হোসেনের ‘অন্যদিন’ ও ‘চুল তার কবেকার’, মাকসুদুর রহমান বিশালের ‘অনুভূতি’ নামের  নাটকের কাজ শেষ করেছি। আরও বেশক’টি নাটকের শুটিং সিডিউল দেওয়া আছে। একে একে সেগুলোর কাজ শেষ করব।

অনেক নাটক ও টেলিছবিতে অভিনয় করেছেন। কখনও চলচ্চিত্রে অভিনয় করার ইচ্ছা হয়নি?

কখনও ইচ্ছা হয়নি কিংবা সিনেমা করব না- এমন কথা বলব না। সিনেমায় কাজ করতেও পারি, যদি প্রবল ইচ্ছা হয়। কিন্তু কখন কার কোন সিনেমা করব সেটা বলতে পারব না। আসলে এই প্রশ্নের উত্তর নিজের কাছেও নেই। এটা সত্যি যে, অনেক নির্মাতা সিনেমায় অভিনয়ের প্রস্তাব দিয়েছেন। এখনও সিনেমায় অভিনয়ের প্রস্তাব পাই। কিন্তু কেন জানি কাউকে অভিনয় করব- এমন আশ্বাস দিতে পারিনি। এখন ভালো ভালো সিনেমা তৈরি হচ্ছে। তাই উত্তর কোনো এক সময় ‘হ্যাঁ’ হয়েও যেতে পারে।

অভিনয় ক্যারিয়ার নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা কী?

অভিনয় ক্যারিয়ার নিয়ে আলাদা করে কোনো পরিকল্পনা কখনও করিনি। এমন কিছু কাজ করতে চাই, যার মধ্য দিয়ে দর্শকের মনে অনেকদিন বেঁচে থাকা যায়। এর বেশি কিছু চাওয়ার নেই।

About admin

Check Also

রুনা লায়লার জন্মদিনে সাবিনা ইয়াসমিনের শুভেচ্ছা

আজ বাংলাদেশের কিংবদন্তি সংগীত শিল্পী রুনা লায়লার জন্মদিন। ১০ হাজারেরও বেশি গান করেছেন প্রখ্যাত এই …

কোন আপাকে খোঁচা দিলেন বুবলী?

ঢালিউডের এ সময়ের সব চেয়ে চর্চিত চিত্রনায়িকা শবনম বুবলী। শাকিব খানের সঙ্গে বিয়ে, সন্তান গ্রহণ …

মাসুম আজিজের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী ও নাট্যকার মাসুম আজিজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *