বৃহস্পতিবার , জানুয়ারি ১৩ ২০২২
Home / জাতীয় / ছেলেধরা সন্দেহ হলেই গণপিটুনি নয়: পুলিশ

ছেলেধরা সন্দেহ হলেই গণপিটুনি নয়: পুলিশ

 ইমন দাস, সিনিয়র রিপোর্টারঃ

গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দেওয়ার ঘটনায় সবাইকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ। একই সঙ্গে আইন নিজের হাতে তুলে না নিতেও আহ্বান জানানো হয়।

শনিবার পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’- এই গুজবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে সম্প্রতি ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটছে। এটি সম্পূর্ণরুপে একটি গুজব। কোনও ধরনের গুজবে কান দেবেন না এবং গুজব ছড়িয়ে বিভ্রান্ত করবেন না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দেশবাসীকে অনুরোধ করা যাচ্ছে গুজবে বিভ্রান্ত হয়ে ছেলে ধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে নেবেন না। গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের শামিল এবং গণপিটুনি দিয়ে মৃত্যু ঘটানো ফৌজদারি অপরাধ।’

এতে আরও বলা হয়, ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়ে এ পর্যন্ত যতগুলো নিহতের ঘটনা ঘটেছে, পুলিশ প্রত্যেকটি ঘটনা আমলে নিয়ে তদন্তে নেমেছে। এ সব ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলা হয়, আসুন আমরা সকলে সচেতন হই। গুজব ছড়ানো এবং গুজবে কান দেওয়া থেকে বিরত থাকি। কাউকে ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে পুলিশের হাতে তুলে দিতে অনুরোধ জানানো হয়েছে এতে।

About admin

Check Also

২০২১ সালে সারা দেশে দুর্ঘটনায় ৫ হাজার ৬৮৯ নিহত

সদ্য বিদায়ী ২০২১ সালে সারা দেশে সড়ক, নৌ ও রেল পথে মোট দুর্ঘটনার পরিসংখ্যান তুলে …

মুজিববর্ষের সময়কাল ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে ঘোষিত মুজিববর্ষের সময়কাল আগামী ৩১ মার্চ …

৫০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিল আদি ঢাকা সাংস্কৃতিক জোট

মুক্তিযুদ্ধের বীর সেনানীদের স্মরণ, শ্রদ্ধা আর ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননার মধ্য দিয়ে দুই দিনব্যাপী বিজয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *