শনিবার , জুলাই ১৩ ২০২৪
Home / জাতীয় / গণপিটুনিতে দলীয় লোক পেলেও ব্যবস্থা নেওয়া হবে: ওবায়দুল কাদের **

গণপিটুনিতে দলীয় লোক পেলেও ব্যবস্থা নেওয়া হবে: ওবায়দুল কাদের **

ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে হত্যার ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত থাকলেও তাদের ব্যাপারে ‘আপসহীন’ থাকার প্রতিশ্রুতি দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ ধরনের ঘটনার সঙ্গে কারও প্ররোচনা এবং কোনো ধরনের রাজনৈতিক মতলব রয়েছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে। যারাই জড়িত থাক না কেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সবার ক্ষেত্রে একই আইন প্রযোজ্য হবে। দলীয় লোকের জন্য আলাদা ব্যবস্থা শেখ হাসিনার সরকার কখনও করেনি, এখনও করে না, ভবিষ্যতেও করবে না।

সেতুমন্ত্রী জানান, এ বিষয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে, সে জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন তাকে।

তিনি বলেন, কোন তথ্যের ভিত্তিতে আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামনে প্রিয়া সাহা বক্তব্য দিয়েছেন, সে সম্পর্কে ব্যাখ্যা দিতে হবে। সব জেনেশুনে তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ওবায়দুল কাদের জানান, পোশাক কর্মীদের ঈদের সময় বিআরটিসি বাস দিয়ে সহযোগিতা করা হবে। তাদের ছুটির বিষয়ে মালিকদের যথাযথ উদ্যোগ নিতে বলা হয়েছে। দেশের বন্যাকবলিত এলাকার সড়কের ক্ষতি হলেও তা জরুরিভিত্তিতে মেরামত করা হচ্ছে। তাই মহাসড়কে কোথাও যানজট হওয়ার কোনো কারণ নেই। সব ভালো অবস্থায় রয়েছে এবং ভালোও থাকবে।

সেতুমন্ত্রী বলেন, যত্রতত্র কোরবানির পশুর হাট যেন না বসে, এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে। ঢাকার দুই সিটি করপোরেশনকেও এ বিষয়ে লক্ষ্য রাখতে অনুরোধ করা হয়েছে।

বকেয়া আদায়ে বিআরটিসি শ্রমিকদের অফিস ঘেরাও প্রসঙ্গে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, এটা সব জায়গায় নয়, কিছু কিছু ক্ষেত্রে হয়েছে। বিআরটিসিতে নতুন চেয়ারম্যান যোগ দিচ্ছেন। কিছু কিছু বিশৃঙ্খলার অভিযোগ আছে। মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সেগুলো দেখছেন এবং ব্যবস্থা নিচ্ছেন।

About admin

Check Also

দ্বিতীয় ধাপের উপজেলা ভোটের মাঠে ১৫৭ ম্যাজিস্ট্রেট

ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটে ১৫৭ বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির …

এডিপিতে সর্বোচ্চ বরাদ্দ পাওয়া ১০ মন্ত্রণালয়

২০২৪-২৫ অর্থ বছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার ব্যয় সম্বলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির …

ধানমন্ডি ট্রাফিক জোনের কঠোর তৎপরতায় মিরপুর রোড় এখন রিক্সা মু্ক্ত,জনমতে স্বস্তি

রাজধানীর অন্যতম ব্যস্ততম ও গুরুত্বপূর্ন সড়ক মিরপুর সড়ক। গুরুত্ব বিবেচনায় এটি রাজধানীর অন্যতম প্রধান সড়ক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *