শুক্রবার , ফেব্রুয়ারি ২৩ ২০২৪
Home / সারা দেশ / ঝিনাইদহে ছেলেধরা গুজব প্রতিরোধে লিফলেট বিতরণ ***

ঝিনাইদহে ছেলেধরা গুজব প্রতিরোধে লিফলেট বিতরণ ***

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহ পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ছেলে ধরা ও গলা কাটা সন্দেহে গুজব প্রতিরোধে জেলাব্যাপী গণসচেতনতামূলক কার্যক্রম চালাচ্ছে পুলিশ। গুজব না ছড়ানোর জন্য পুলিশ শহরে মাইকিং, লিফলেট বিতরণ ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করছেন। এছাড়া স্থানীয় পত্রিকায় গুজব প্রতিরোধে সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।গতকাল মঙ্গলবার দিনব্যাপী ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান ও কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলী শহরে মাইকিং বের করেন। এছাড়া কালীগঞ্জের সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও সরকারি নলডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। অপরদিকে সদর থানার  সাগান্না ইউনিয়ানের বৈডাঙ্গা বাজারে পথসভা ও লিফলেট বিতরণ করে ঝিনাইদহ থানা পুলিশ। ঝিনাইদহ সদর থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মিজানুর রহমান খান বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা গুজব ছড়িয়ে গণপিটুনিতে হত্যার মাধ্যমে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপচেষ্টা চলছে। গণপিটুনি দিয়ে হত্যা এবং গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা ফৌজদারী অপরাধ।
গুজবে বিভ্রান্তি হয়ে ছেলে ধরা সন্দেহে কাউকে গণপিটুনী দিয়ে আইন নিজের হাতে তুলে না নেওয়ার জন্য তারা শহরে মাইকিং, লিফলেট বিতরণ, স্কুল-কলেজে সভা সেমিনার ও পথসভা করেছেন। এছাড়া বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চৌকিদার এবং দফাদারদের সাথে মিটিং করেছেন।কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) ইউনুচ আলী বলেন, গণপিটুনির ফলে যতগুলি নিহতের ঘটনা ঘটেছে তার প্রত্যেকটি ঘটনা আমলে নিয়ে পুলিশ তদন্তে নেমেছে এবং জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে। গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীলতা তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের সামিল এবং গণপিটুনি দিয়ে মৃত্যুর ঘটানো গুরুতর ফৌজদারী অপরাধ।তিনি মঙ্গলবার দিনব্যাপী শহরে গুজব প্রতিরোধে মাইকিং করেছেন। এছাড়া শহরে লিফলেট বিতরণ এবং স্কুলের শিক্ষার্থীদের সাথে গণসচেতনতামূলক সভা করেছেন। তিনি গুজব প্রতিরোধে নিকটস্থ থানাকে অবহিত ও জরুরী প্রয়োজনে ৯৯৯ এ ফোন করার জন্য আহবান করেন।

About admin

Check Also

কুড়িগ্রাম জেলায় সকল কর্মরত পুলিশ সদস্যদের বাবা-মাকে নিয়ে ব্যতিক্রম আয়োজন জেলা পুলিশের

কুড়িগ্রাম প্রতিনিধি,  কুড়িগ্রাম জেলায় সকল কর্মরত পুলিশ সদস্যদের বাবা-মাকে নিয়ে এক ব্যতিক্রম আয়োজন করেছে কুড়িগ্রাম …

রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত

রেখা মনি, বিশেষ প্রতিনিধি (রংপুর): রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত হচ্ছে। গত বুধবার বিকালে …

কাউনিয়ায় নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীর বিদায়

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়ার নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *