মঙ্গলবার , সেপ্টেম্বর ২৭ ২০২২
Home / জাতীয় / ডেঙ্গু নিয়ে কথা কম বলে কাজ করুন: মোহাম্মদ নাসিম ***

ডেঙ্গু নিয়ে কথা কম বলে কাজ করুন: মোহাম্মদ নাসিম ***

ইমন দাস,সিনিয়র রিপোর্টারঃ

ডেঙ্গু নিয়ে কথা কম বলে মশা নিধনে মনোযোগী হতে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রদের পরামর্শ দিয়েছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেন, সিটি করপোরেশনের মেয়রদের বলব, অহেতুক ও অযৌক্তিক কথা না বলে ডেঙ্গুর উৎস ও মশা দমনে সমন্বিতভাবে কাজ করুন। এডিস মশার উৎস ধ্বংস করুন।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত সামাজিক অবক্ষয় রোধ, ডেঙ্গু প্রতিরোধ এবং দেশব্যাপী গুজব নিয়ে মতবিনিময় সভায় মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। বিভিন্ন পেশাজীবী সংগঠন নেতাদের সঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগ সমর্থিত দুই মেয়রকে আশ্বাস দিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ‘আমরা আপনাদের সঙ্গে আছি, নার্ভাস হবেন না। যুদ্ধকালীন পরিস্থিতি মোকাবেলার মনোভাব নিয়ে কাজ করুন।’ গুজব রটনাকারীদের গ্রেফতার করে দ্রুত শাস্তির ব্যবস্থা করতে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ১৪ দল সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দেবে না। সব দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবেলা করবে ১৪ দল।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, রাজাকার ও জঙ্গিবাদ সৃষ্টির কারখানায় গুজবের সৃষ্টি হচ্ছে। কিন্তু গুজব রটনাকারীরা সফল হবে না। তিনি বলেন, ডেঙ্গু নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। সরকার জঙ্গি দমনে সফল হয়েছে। ডেঙ্গু দমনেও সফল হবে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, অন্য দেশের রাষ্ট্রপ্রধান গেলেও যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির সঙ্গে সহজে দেখা করতে পারেন না। অথচ প্রিয়া সাহা এত সহজে দেখা করতে পারলেন কীভাবে? আসলে প্রিয়া সাহাকে অর্গানাইজড ওয়েতে সেখানে নিয়ে যাওয়া হয়েছে।

একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেন, জামায়াত সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। জামায়াতকে অবিলম্বে নিষিদ্ধ করতে হবে।

খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও বলেন, ডেঙ্গু পরিস্থিতি মহামারি আকার ধারণ করার দিকে যাচ্ছে। মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সাংবাদিক আবদুল কাইয়ুম মুকুল, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতা অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক, প্রকৌশলী নেতা হাবিবুর রহমান, নুরুজ্জামান প্রমুখ।

About admin

Check Also

সাম্প্রতিক মিয়ানমারের রাখাইনে সংঘটিত অস্থিরতার দিকে নজর রাখছে ভারত

নয়াদিল্লির হোটেল আইটিসি মাওরায় সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর। মিয়ানমারের …

সরকারি কর্মচারী গ্রেপ্তারে পূর্বানুমতির বিধান বাতিলের রায় প্রকাশ

সরকারি কর্মচারীদের গ্রেপ্তারে সরকারের পূর্বানুমতি নেওয়ার বিধান বাতিলের রায় প্রকাশ করা হয়েছে। রায় প্রদানকারী বিচারপতি …

স্বাস্থ্য অধিদফতর ডেঙ্গুর পূর্ণাঙ্গ তথ্য দিচ্ছে না: মেয়র তাপস

স্বাস্থ্য অধিদফতর ডেঙ্গু রোগীর পূর্ণাঙ্গ তথ্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে দিচ্ছে না, ফলে মশার বিস্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *