মঙ্গলবার , জানুয়ারি ১৮ ২০২২
Home / সারা দেশ / চিলমারীতে ট্রেন চলাচল বন্ধ যাত্রী ভোগান্তী চরমে **

চিলমারীতে ট্রেন চলাচল বন্ধ যাত্রী ভোগান্তী চরমে **

গোলাম মাহবুব,  চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
উজানের ঢলের সৃষ্ট বন্যায় কুড়িগ্রাম হতে রমনা বাজার স্টেশন এর মাঝ পথে রেল লাইনের ২জায়গা ধসে যাওয়ায় কুড়িগ্রামের চিলমারীতে যাত্রী ও পণ্যবাহী ট্রেন চলাচল প্রায় ২৪দিন ধরে বন্ধ রয়েছে। ফলে চিলমারী, রৌমারী, রাজিবপুর ও সুন্দরগঞ্জ(কিছু অংশ) উপজেলার যাত্রীরা ট্রেনে যাতায়াতের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।।যাত্রীদের ভোগান্তী চরমে। ধসে যাওয়া যায়গায় মাটি ভর্তি বস্তা ফেলতে শুরু করা হলেও তা চলছে মন্থর গতিতে।
জানা গেছে,সম্প্রতি শেষ হয়ে যাওয়া বন্যায় গত-১৮ জুলাই চিলমারী রমনা রেলপথের ছোট কুষ্টারী এলাকায় অতিরিক্ত পানির চাপে এক জায়গায় ২১০ফুট ও অপর জায়গায় ১৫০ফুট লাইন ধসে গিয়ে গভীর গর্তে পরিণত হয়েছে। ওই লাইনে পানি ওঠে গত ১৪জুলাই।এতে প্রায ২৪দিন ধরে চিলমারী’র রমনা হতে পার্বতীপুর রেলপথে রমনা স্টেশন ও বালাবাড়ীহাট স্টেশন থেকে যাত্রী ও পণ্যবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ঈদকে সামনে রেখে মধ্যম আয়ের মানুষসহ বিভিন্ন শ্রেনীর যাত্রীদের ভোগান্তির সৃষ্টি হয়েছে। ধসে যাওয়া রাস্তাটি জরুরী ভিত্তিতে মেরামত করে দ্রুত ট্রেন চালু করতে এলাকাবাসীর দাবী জানায়। ছোট কুষ্টারী এলাকার আবুল কাশেম, মোকছেদ আলী, রাজু মিয়াসহ অনেকে বলেন, আমরা গরীব মানুষ, আমাদের যাতায়াতের একমাত্র মাধ্যম ছিল রেল। দীর্ঘ ধরে রেল যোগাযোগ বন্ধ থাকায় আমাদের অসুবিধা হয়েছে।
এ বিষয়ে লালমনিরহাট রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী মোঃ সাইদুর রহমান জানান,ক্ষতিগ্রস্থ দুইটি জায়গা সংস্কার করে ঈদের আগের রেল যোগাযোগ স্বাভবিক করার লক্ষে আমরা কাজ শুরু করেছি, দেখা যাক কি হয়।

About admin

Check Also

রাজারহাটে মানবজমিন পত্রিকার পাঠকজমিনের উদ্যোগে শীতবস্ত্র কম্বল বিতরণ

রফিকুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের রাজারহাটে শনিবার দুপুর ১ টায় প্রেসক্লাব রাজারহাট চত্বরে দৈনিক …

কাউনিয়া নিজদর্পা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ্দিন এর বিদায় সংবর্ধনা

  আব্দুল কুদ্দুছ বসুনিয়া কাউনিয়া( রংপুর) থেকেঃ কাউনিয়ায় নিজদর্পা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম …

ভূরুঙ্গামারীতে ব্যক্তি উদ্যোগে কম্বল বিতরণ

  ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ ভূরুঙ্গামারীতে ব্যক্তি উদ্যোগে দুঃস্থ্যদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার ( ১২ জানুয়ারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *