শুক্রবার , ফেব্রুয়ারি ২৩ ২০২৪
Home / জাতীয় / ২৪ ঘণ্টার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ হবে: সাঈদ খোকন **

২৪ ঘণ্টার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ হবে: সাঈদ খোকন **

কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যেই অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার জাতীয় ঈদগাহ মাঠের সার্বিক প্রস্তুতি পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এ কথা জানান। খবর বাসসের

সাঈদ খোকন বলেন, ‘এরই মধ্যে কোরবানির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে। দ্বিতীয় ও তৃতীয় দিনের কোরবানির বর্জ্যও দ্রুত অপসারণ করা হবে।’

তিনি বলেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়াজনিত কোনো সমস্যা দেখা দিলে সেটি সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

সাঈদ খোকন বলেন, এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই ঈদগাহে কমবেশি এক লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। একই সঙ্গে পাঁচ হাজার নারী মুসল্লির জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। আগামীকাল জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করার জন্য নগরবাসীকে আমন্ত্রণ জানাচ্ছি।

দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র বলেন, জাতীয় ঈদগাহ মাঠে মশার ওষুধ ছিটানো হয়েছে। সোমবার আবারও ছিটানো হবে। এছাড়াও এ ময়দানের বৃষ্টির পানি নিষ্কশনের সার্বিক ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। বিশুদ্ধ পানির ব্যবস্থাও করা হয়েছে। মুসল্লিদের নিরাপত্তার জন্য বজ্র প্রতিরোধক দণ্ড বসানো হয়েছে বলেও জানান তিনি।

ডেঙ্গু রোগে যারা আক্রান্ত ও মারা গেছেন তাদের জন্য ঈদের নামাজ শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে জানিয়ে সাঈদ খোকন বলেন, ডেঙ্গু আক্রান্তের পরিবার এবং এই রোগে আক্রান্ত হয়ে যারা আমাদের ছেড়ে চলে গেছেন তাদের সবার জন্য অনেক সমবেদনা রয়েছে। আমরা তাদের জন্য ঈদের নামাজ শেষে বিশেষ দোয়া করার জন্য ঈমাম সাহেবদের কাছে অনুরোধ করব।

About admin

Check Also

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে: বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক …

ঢাকায় ফিরলেন পিটার হাস

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কলম্বো থেকে ঢাকায় ফিরেছেন। সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকায় …

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *