রবিবার , অক্টোবর ২ ২০২২
Home / সারা দেশ / কুড়িগ্রামে প্রতিবন্ধী সন্তানের সন্ধানে পাগোল প্রায় মা **

কুড়িগ্রামে প্রতিবন্ধী সন্তানের সন্ধানে পাগোল প্রায় মা **

মোঃ জাহিদ,কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নাখারগঞ্জ কম্পেরহাট এলাকার বিধবা হাজেরা বেওয়া (৪৮) প্রতিবন্ধী সন্তান হাফিজুর (২০) কে ফিরে পেতে পাগোলের মত ছুটে বেড়াচ্ছেন দেশের বিভিন্ন প্রান্তে। প্রায় ৮ মাস আগে সন্তান হারিয়ে গেলেও এখনও আশা ছাড়েননি তিনি। রোববার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবে এসে এই মা সংবাদকর্মীদের অনুরোধ করেন তার সন্তানকে খুঁজে পেতে।

হাজেরা বেওয়া জানান, দশ বছর আগে তার স্বামী আব্দুল ওয়াহাব আলী ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। তখন হাফিজুরের বয়স দশ বছর। ছেলে হামিদুল ও বড় মেয়ে আলেয়াকে নিয়ে অথৈ সাগরে পরেন তিনি। এরপর বড় মেয়ে তার জামাইসহ সাভারের বাঘের বাজারে লিপি গার্মেন্টসে কাজ করতে যায়। ৬ বছর পূর্বে তার বড় পূত্র হামিদুলও ধামরাই নবীনগরে কাজ করতে যায়। অসুস্থ হাফিজুরকে নিয়ে বাড়ীতেই ছিলেন হাজেরা বেওয়া। ঘটনার তিন মাস পূর্বে ঢাকায় মেয়ের কাছে ছোট সন্তানসহ আশ্রয় নেন হাজেরা বেওয়া। এসময় তিনি অন্যের বাড়ীতে রান্নার কাজ জুটে নেন। ভালই চলছিল দিনকাল। এরই ফাঁকে একদিন ছেলেসহ বঙ্গবন্ধু সাফারী পার্ক এলাকায় কাজ খুঁজতে গিয়ে প্রতিবন্ধী ছেলে হাফিজুরকে হারিয়ে ফেলেন তিনি। সেই যে হারিয়ে ফেললেন এরপর আর তাকে কোথাও খুঁজে পাচ্ছেন না। তিন/চারদিন ধরে পুরো এলাকা তল্লাশি চালিয়েও সন্তানের মুখ দেখতে না পেয়ে পাগোল প্রায় হয়ে গেছেন তিনি। এনিয়ে গাজীপুর হতাপাড়া থানায় সন্তান হারানোর জন্য জিডি করেও আইন-শৃংখলা বাহিনীর কাছ থেকে সন্ধান পানিনি তার পূত্রের।

কুড়িগ্রাম প্রেসক্লাবে এসে এই মা কাতর স্বরে সংবাদকর্মীদের জানান, ‘‘বাবাজিরা হুনলাম তোমাগো কইলে পত্রিকায় ছবি দিলে আমার পোলাডা র্ফিরা পাওন যাইবো। তাই ঢাহাতন ছুইট্টা আইছি। আমাগো পোলাডারে একটু খুইজা দেন বাবাজিরা।’’

কেউ যদি এই প্রতিবন্ধী সন্তানটির কোথাও কোন সন্ধান পান তাহলে নিম্ন ঠিকানায় যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন এই সন্তানহারা মা। মোবাইল: ০১৭৮৫-০৯৯৯৮৪।

About admin

Check Also

চিলমারী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত: নৌকা প্রত্যাশী ৫ জন

নিজস্ব প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারী উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলা …

ট্রেন আসতে দেখেই লাইনের উপর শুয়ে পড়েন, অতঃপর…

যশোরের বেনাপোলে ঢাকা থেকে বেনাপোলগামী ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে কাটা পড়ে আলী হোসেন (৪০) নামে এক …

কুড়িগ্রাম-৩ আসনে নৌকার মাঝি হতে চান আব্দুর রহিম ভূঁইয়া

কুড়িগ্রাম প্রতিনিধিঃ আগামী জাতিয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চান আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *