বৃহস্পতিবার , নভেম্বর ২৫ ২০২১
Home / সারা দেশ / কুড়িগ্রাম সোসাইটি ঢাকা এর সহযোগীতায় চিকিৎসা শেষে বাড়ী ফিরেছে আল-আমিন

কুড়িগ্রাম সোসাইটি ঢাকা এর সহযোগীতায় চিকিৎসা শেষে বাড়ী ফিরেছে আল-আমিন

মোঃ জাহিদ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রাম সোসাইটি ঢাকা এর সহযোগীতা ও অর্থায়নে ওপেন হার্ট সার্জারি এবং ভালভ-এর চিকিৎসা শেষে শতভাগ সুস্থ হয়ে বাড়ী ফিরেছে কুড়িগ্রামের মোঃ আল-আমিন নামে ১০ বছর বয়সী দ্বিতীয় শ্রেনীর এক ছাত্র।

জানা যায়,কুড়িগ্রাম সদর উপজেলাধীন ঘোগাদহ ইউনিয়নের মরাটারী গ্রামের দিনমজুর হামিদুল ইসলামের ছেলে আল-আমিন। সে ঘোগাদহ নূরুল কোরআন প্রি-ক্যাডেট মাদ্রাসার ২য় শ্রেণিতে পড়ে। মাত্র ১০ বছর বয়সী এই ছেলেটির জন্মগতভাবেই “হার্ট ফুটো” থাকার কারণে তার হার্টের বাম পার্শ্বের ভালভটি অকেজো প্রায় হয়।রংপুরে দুই দফা পরীক্ষা-নিরীক্ষা ও ডাক্তার দেখানোর পর সর্বশেষ গত ০৯ এপ্রিল ২০১৯ তার রোগের স্তর, চিকিৎসা ও সম্ভাব্য ব্যয় সম্পর্কে নিশ্চিত হতে ‘ন্যাশনাল হার্ট ফাউণ্ডেশন এন্ড রিসার্চ ইন্সটিটিউট, ঢাকা’য় পুনরায় পরীক্ষা-নিরীক্ষা শেষে “সিনিয়র কনসালট্যান্ট ও কার্ডিয়াক সার্জন ডা. মো. শরিফুজ্জামান”কে দেখানো হয়।তিনি সমস্ত রিপোর্ট ও রোগীর বর্তমান অবস্থা পর্যালোচনা করে ডাক্তার জরুরি ভিত্তিতে আল-আমিনের “ওপেন হার্ট সার্জারি” করার পরামর্শ দিয়েছেন। যাতে মোট ব্যয় হবে আনুমানিক ৩ লক্ষ টাকা
যা তার দিনমজুর বাবা হামিদুল ইসলামের পক্ষে যোগান দেয়া একেবারেই অসম্ভব। তাই তিনি ছেলের চিকিৎসার জন্য সকলের আন্তরিক ভালবাসা ও আর্থিক সাহায্য চেয়েছিলেন।

আল-আমিনের বাঁচার আকুতিতে কুড়িগ্রাম সোসাইটি ঢাকা তার চিকিৎসা ও অপারেশন সহ যাবতীয় বিষয়ে দায়িত্ব গ্রহন করে।পরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ওপেন হার্ট সার্জারি এবং ভালভ-এর সমস্যা চিকিৎসা শেষে শতভাগ সুস্থ হয়েছে বাড়ী ফিরেছে আল-আমিন।

কুড়িগ্রাম সোসাইটি ঢাকা’র সাধারন সম্পাদক আশরাফুল আলম চিশতী শাহিন জানান, কুড়িগ্রামের দারিদ্র সীমার নিচে আল-আমিনের মত আরো কেউ অসুস্থ থাকলে তার চিকিৎসার জন্য সহযোগীতা করা হবে।ইতিপূর্বে থেকে এ সহযোগীতা করছি এবং তা চলমান থাকবে বলে জানান তিনি।

কুড়িগ্রাম সোসাইটি ঢাকা আল আমিনের চিকিৎসা ও অপারেশন সহ যাবতীয় বিষয়ে দায়িত্ব গ্রহন করায় কুড়িগ্রাম সোসাইটি’র সকল সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন কুড়িগ্রাম সোসাইটি ঢাকা’র উপদেষ্টা ও মুভি বাংলা টিভির জেলা প্রতিনিধি মোঃ আবু জাফর সোহেল রানা।

উল্লেখ্য, কুড়িগ্রাম সোসাইটি ঢাকা বন্যার্তদের ত্রান সামগ্রী প্রদান,চিকিৎসা সেবা, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহন করছে।

About admin

Check Also

ভুরুঙ্গামারীতে সড়ক দুর্ঘটনায় সেনা সদস্যের মৃতু

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় এক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার …

চিলমারীতে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজের এইচএসসি-২০২১ইং সালের পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া …

বউয়ের ঝগড়া মেটাতে গিয়ে প্রতিবেশীর লাঠির আঘাতে স্বামীর মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি: রাজহাঁসের মৃত্যুকে কেন্দ্র করে প্রতিবেশী চাচাতো ভাইয়ের বউয়ের সাথে ঝগড়া হয় মফিজ মোল্লার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *