মঙ্গলবার , জুলাই ২৩ ২০২৪
Home / সারা দেশ / প্রধানমন্ত্রীকে সেই ভাস্কর্য উপহার দিতে চান প্রতিবন্ধী সাইফুল

প্রধানমন্ত্রীকে সেই ভাস্কর্য উপহার দিতে চান প্রতিবন্ধী সাইফুল

মাটি দিয়ে স্বাধীনতার স্বপক্ষের গুণী মানুষদের ভাস্কর্য তৈরি করেছেন প্রতিবন্ধী সাইফুল ইসলাম। সিরাজগঞ্জের তাড়াশে জন্মনেয়া এই প্রতিবন্ধীর ইচ্ছা ভাস্কর্যগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেয়া।

কাদামাটি দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা, জাতীয় চারনেতা- শের-ই-বাংলা একে ফজলুল হক, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, হোসেন শহিদ সোহরাওয়ার্দী, এমএজি ওসমানী, রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলামসহ বিভিন্ন কবি, লেখক তথা স্বাধীনতার স্বপক্ষের গুণী মানুষদের ভাস্কর্য তৈরি করেন প্রতিবন্ধী সাইফুল।

শারীরিক প্রতিবন্ধী সাইফুল ইসলামের তৈরি ভাস্কর্য দেখতে শনিবার তার বাড়িতে যান সিরাজগঞ্জ-৩ আসনের এমপি অধ্যাপক ডা. আব্দুল আজিজ।

প্রতিবন্ধী সাইফুল ইসলাম তার তৈরি ভাস্কর্যগুলো এমপির কাছে হস্তান্তর করে বলেন, ভাঙা ঘরে ভাস্কর্যগুলো একেবারেই বেমানান। বৃষ্টির পানির ভয়ে ঘরের মধ্যেও পলিথিনে মুড়িয়ে রাখতে হয়।

প্রতিবন্ধী সাইফুলের ভাস্কর্য দেখে মুগ্ধ হয়ে সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ বলেন, সাইফুলের মাটির তৈরি ভাস্কর্যগুলো প্রসংশার দাবি রাখে। এগুলো সে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দেয়ার ইচ্ছা পোষণ করেছেন।

জন্মগতভাবেই প্রতিবন্ধী সাইফুল ইসলাম। তার ডান পা বাঁকা, চিকন এবং তুলনামূলক ছোট। তিনি উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের গৌরীপুর গ্রামের মৃত জুব্বার আলীর ছেলে।

About admin

Check Also

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চিলমারীতে কুরআন খতম ও দোয়া মাহফিল

গোলাম মাহবুব, যমুনা গ্রুপের চেয়ারম্যান,দৈনিক যুগান্তর পত্রিকা ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা সফল স্বপ্ন সারথি প্রয়াত …

কাউনিয়ায় যুগান্তরের স্বপ্নদ্রষ্টা প্রয়াত বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের চতুর্থ মৃত্যু বার্ষিকী পালন

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ রংপুরের কাউনিয়ায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,যমুনা টেলিভিশন ও দেশের শীর্ষস্থানীয় …

কাউনিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি : কাউনিয়ায় পাট উৎপাদনকারী চাষীদের দিন ব্যাপী প্রশিক্ষণ উপজেলা টিপু মুনশি অডিটোরিয়াম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *