মঙ্গলবার , এপ্রিল ৯ ২০২৪
Home / জাতীয় / ২৪ ঘণ্টার কম সময়ে ঢাকা উত্তরের কোরবানির পশুর বর্জ্য অপসারণ **

২৪ ঘণ্টার কম সময়ে ঢাকা উত্তরের কোরবানির পশুর বর্জ্য অপসারণ **

নিজস্ব ডেস্ক: 

২৪ ঘণ্টার কম সময়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকা থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে বলে দাবি করেছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এ দাবি করেন ডিএনসিসির মেয়র। তিনি জানান, ঢাকা উত্তরে ২ লাখ ৫০ হাজারের অধিক পশু কোরবানি হয়েছে।

আতিকুল ইসলাম জানান, পরিচ্ছন্নতাকর্মী এবং ভ্যান সার্ভিসের মাধ্যমে ডিএনসিসির কর্মীরা পশু কোরবানির স্থান ও মানুষের বাসাবাড়ি থেকে বর্জ্য সংগ্রহ করে সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) এবং কন্টেইনারে জমা করে প্রতিটি ওয়ার্ডকে বর্জ্যমুক্ত করেছে।

তিনি বলেন, গতকাল বিকেল ৫টা থেকে রাত ১০টার মধ্যে ৩, ৭, ১১, ৩১ ও ১৭ ওয়ার্ডের কাউন্সিলরা নিজ নিজ ওয়ার্ড বর্জ্যমুক্ত ঘোষণা করেছেন। এরপর অন্যান্য ওয়ার্ডকেও বর্জ্যমুক্ত ঘোষণা করা হয়েছে।

আতিকুল ইসলাম বলেন, এসটিএস এবং নির্ধারিত স্থানে কন্টেইনারে বর্জ্য জমা হওয়ার পরপরই তা ল্যান্ডফিলে পরিবহনের কাজ শুরু হয়। মঙ্গলবার বেলা ১১টা থেকে ১টার মধ্যে সব এলাকা বর্জ্যশূন্য হয়।

আজকের সংবাদ সম্মেলন পর্যন্ত ২ হাজার ৪৪৯টি ট্রিপে ১৩ হাজার ২৩৪ টন বর্জ্য ল্যান্ডফিলে পরিবহন করা হয়েছে। বর্জ্য অপসারণে ৯ হাজার ৫০০ পরিচ্ছন্নতাকর্মী নিরলস পরিশ্রম করেছে। মেয়র সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

সংবাদ সম্মেলনে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মঞ্জুর হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বাবুল, মোবাশ্বের চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

About admin

Check Also

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে: বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক …

ঢাকায় ফিরলেন পিটার হাস

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কলম্বো থেকে ঢাকায় ফিরেছেন। সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকায় …

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *