শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / জাতীয় / ‘দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণের সেবক হয়ে কাজ করতে হবে’গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম **

‘দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণের সেবক হয়ে কাজ করতে হবে’গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম **

আলমগীর হোসাইনঃ

জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম ও দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণের সেবা করার আহ্বান জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম। তিনি বলেন, আমাদের সবার মৃত্যু নিশ্চিত, শুধু সময়টা অনিশ্চিত। এ কারণে অনিয়ম-দুর্নীতি করে অঢেল সম্পদের মালিক হয়ে লাভ কি? তাই আসুন সবাই দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণের সেবা করি।   শুক্রবার বেলা ১১টায় পিরোজপুরের নাজিরপুর উপজেলা ডাকবাংলো চত্ত্বরে নাজিরপুর এলজিইডি’র আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  মন্ত্রী বলেন, দলমত নির্বিশেষে সবাই সহযোগিতা করলে পিরোজপুর-১ (নাজিরপুর-স্বরুপকাঠী-সদর) আসনের উন্নয়ন এখন সময়ের ব্যাপার মাত্র। রাজনৈতিক-দলীয় মতপার্থক্য থাকতেই পারে, তা আমরা মাঠে মোকাবিলা করবো। কিন্তু উন্নয়নে দলমত নির্বিশেষে সবার অংশগ্রহণ জরুরি।  মন্ত্রী বলেন, পিরোজপুর-১ আসনের তিনটি উপজেলার অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে ইতোমধ্যে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকার ব্যাপক উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে সরকার। এর মধ্যে জেলার স্বরুপকাঠী উপজেলার সঙ্গে নাজিরপুর উপজেলা হয়ে পিরোজপুর সদরের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগের জন্য সন্ধ্যা নদী, তালতলা নদীতে ব্রিজ, কালভার্টসহ রাস্তা তৈরির সম্ভাব্যতা যাচাই ইতোমধ্যেই শেষ হয়েছে। তিনি বলেন, আমরা জনপ্রতিনিধিরা যারা যে এলাকা থেকে নির্বাচিত হয়েছি, সে এলাকার উন্নয়নের জন্য এলাকার মানুষদের নিয়ে একত্রে কাজ করতে হবে। এলাকার সবার মতামত নিয়ে অগ্রাধিকার ভিত্তিতেই কাজ করে যেতে হবে। উপজেলা নির্বাহী অফিসার রোজী আকতারের সভাপতিতে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব আখতারুজ্জামান খান কবির, এলজিইডি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক কাজী মিজানুর রহমান, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পিরোজপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন বুলু, সুমন মণ্ডল মিঠু, মাস্টার ওয়ালিউল্লাহ, আশুতোষ বেপারী, আকতারুজ্জামান গাউস, মোশারেফ হোসেন খান, মনিরুজ্জামান আতিয়ার, উত্তম মৈত্র ও হাসনাত ডালিম প্রমুখ।

মতবিনিময় সভায় নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ নয়টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা নিজ নিজ এলাকার বিভিন্ন সমস্যার কথা তাদের তুলে ধরেন।

About admin

Check Also

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে: বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক …

ঢাকায় ফিরলেন পিটার হাস

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কলম্বো থেকে ঢাকায় ফিরেছেন। সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকায় …

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *