বুধবার , জানুয়ারি ১৯ ২০২২
Home / খেলা-ধুলা / মুশফিক কি সত্যি আউট ছিলেন? **

মুশফিক কি সত্যি আউট ছিলেন? **

ইখলাছ উদ্দিন রিয়াদঃ

লিটন দাসকে তিনে নামিয়েই ব্যাটিং অর্ডারে গড়বড় করে ফেলে বাংলাদেশ দল। সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে তাই ব্যাট করতে নামতে হয় ছয়ে। ততক্ষণে বাংলাদেশ চার উইকেট হারিয়ে চাপে। সাকিব ১১ রানে ফিরে গেলে ৮৮ রানে চার উইকেট হারায় বাংলাদেশ। মুমিনুলের সঙ্গে মুশফিককে ক্রিজে দাঁড়িয়ে তখন দলের ভার টানতে হতো। কিন্তু বিতর্কিত এক আউটে ওই ৮৮ রানেই ডাক মেরে ফেরেন মুশফিক। দল পড়ে যায় ফলো অনের শঙ্কায়।

বাংলাদেশের প্রথম ইনিংসের ৩৩তম ওভারের চতুর্থ বলে আউট হন সাকিব। লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। রিভিউ নিয়েও লাভ হয়নি। দুই বল বাদেই আউট হন মুশফিক। রশিদের বলটি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেন তিনি। বল ব্যাটে লেগে মুশফিকের জুতায় লেগে চলে যায় শর্টে থাকা আফগান ফিল্ডার ইব্রাহিম জাদরানের হাতে। আউটের আবেদন করেন তিনি।

কিন্তু মাঠে থাকা আম্পায়ার নিশ্চিত ছিলেন বল মাটি ও জুতা ছুয়ে হাতে গেছে। নাকি সরাসরি জুতায় পড়ে ইব্রাহিমের হাতে এসেছে। থার্ড আম্পায়ারের সিদ্ধান্তে যান মাঠে থাকা আম্পায়ার। এরপর টিভি রিপ্লেতে দেখা যায়, বল মাটিতে পড়েছে কি-না নিশ্চিত বোঝার উপায় নেই।  আবার জুতা থেকেও হাতে এসেছে এমন স্পষ্টও নন টিভি আম্পায়ার। কিন্তু অবাক করে ব্যাটসম্যানের বিপক্ষেই সিদ্ধান্ত দেন টিভি আম্পায়ার নিতিন মেনন। বিতর্কিত ওই সিদ্ধান্তে শূন্য রানে মাঠ ছাড়তে হয় মুশফিকের।

About admin

Check Also

চিলমারীতে নাইট ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন

এস এম রাফি ,চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে শরীফের হাট যুব সম্প্রদায় কর্তৃক আয়োজিত শরীরহাট …

চিলমারীতে ‘ক্লাব কাপ’ টুর্ণামেন্ট’র ফাইনাল অনুষ্ঠিত

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে ‘ক্লাব কাপ’ টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে চিলমারী সরকারী ডিগ্রি …

মরহুম হাজী আবু নাসের লন্ডনী স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধিঃ আজ ১৬ ডিসেম্বর, সোমবার রাতে মহান বিজয় দিবস উপলক্ষে ফেনীর দাগনভূঞাতে মরহুম হাজী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *