মঙ্গলবার , জানুয়ারি ১৮ ২০২২
Home / জাতীয় / রংপুর-৩ উপ-নির্বাচন : মাঠে ৭ প্রার্থীর সহস্রাধিক নারী কর্মী **

রংপুর-৩ উপ-নির্বাচন : মাঠে ৭ প্রার্থীর সহস্রাধিক নারী কর্মী **

রংপুর প্রতিনিধিঃ

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনকে ঘিরে ৭ জন প্রার্থী সহস্রাধিকেরও বেশি নারী কর্মী মাঠে নামিয়েছেন। এই নারী কর্মীরা প্রার্থীদের হ্যান্ডবিল নিয়ে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। সকাল থেকে বিকাল- এমনকি সন্ধ্যা পর্যন্ত তারা ব্যস্ত সময় পার করছেন।

জাপার শাদ এরশাদের পক্ষে অনেক আগেই শতাধিকেরও বেশি নারী কর্মী মাঠে আছেন। এই কর্মীরা এখন আরও জোরালো প্রচারণা চালিয়ে যাচ্ছেন। জাতীয় মহিলা পার্টি রংপুর জেলা শাখার সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শাহানারা বেগম জানান, হাজারো নারী কর্মী শাদ এরশাদের জন্য মাঠে কাজ করছেন।

এদিকে, জাতীয় পার্টির বিদ্রোহি প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহারিয়ারের পক্ষেও নারী কর্মীরা মাঠে সরব রয়েছে বলে জানা যায়। আওয়ামী লীগের প্রার্থী এ্যাডভোকেট রেজাউল করিম রাজুর পক্ষে মাঠে কাজ করা কয়েকজন প্রার্থী জানান, তাদের দলের প্রার্থীকে জেতাতেই তারা মাঠে নেমেছেন। তারা স্বেচ্ছায় নৌকা প্রার্থীর হয়ে কাজ করছেন।

জেলা আওয়ামীলীগ নেত্রী রোজী রহমান জানান, এই আসনে নৌকার প্রার্থী বহাল রাখান দাবিতে যেমন মানববন্ধন করে যাচ্ছেন, তেমনিভাবে নৌকার প্রার্থীকে জেতাতে মাঠে নেমছেন তারা।

বিএনপির রিটা রহমানের কর্মীরাও প্রচারণায় ব্যস্ত। জানা যায়, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসার ছাত্রছাত্রী, কাজের বুয়া, বিভিন্ন স্থানে কাজ করা হাজারো নারী কর্মী প্রার্থীরে হয়ে নির্বাচনের মাঠে আছে।

তবে এদের মধ্যে বেশি রয়েছে দলীয় কর্মী। সূত্র জানায়, দিন যতই যাচ্ছে প্রার্থীরা নারী কর্মীর সংখ্যা ততই বাড়াচ্ছেন। যে ৭ জন প্রার্থী লড়ছেন, তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী এ্যাডভোকেট রেজাউল করিম রাজুর , জাপার শাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, জাতীয় পার্টির বিদ্রোহি প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহারিয়ার এনপিপির শফিউল আলম,
গনফ্রন্ট্রের কাজী শহিদুল্লা এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান রাজু।

গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয়। তফশিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোট গ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে।

রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি কর্পোরেশনের ১-৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে ভোটকেন্দ্র ১৩০টি, ভোট কক্ষ ৯১০টি।

About admin

Check Also

২০২১ সালে সারা দেশে দুর্ঘটনায় ৫ হাজার ৬৮৯ নিহত

সদ্য বিদায়ী ২০২১ সালে সারা দেশে সড়ক, নৌ ও রেল পথে মোট দুর্ঘটনার পরিসংখ্যান তুলে …

মুজিববর্ষের সময়কাল ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে ঘোষিত মুজিববর্ষের সময়কাল আগামী ৩১ মার্চ …

৫০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিল আদি ঢাকা সাংস্কৃতিক জোট

মুক্তিযুদ্ধের বীর সেনানীদের স্মরণ, শ্রদ্ধা আর ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননার মধ্য দিয়ে দুই দিনব্যাপী বিজয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *