বৃহস্পতিবার , আগস্ট ৪ ২০২২
Home / সারা দেশ / ছয়টি বাড়িতে ‘মাদক ব্যবসায়ীর বাড়ি’ লিখে দিল বিজিবি **

ছয়টি বাড়িতে ‘মাদক ব্যবসায়ীর বাড়ি’ লিখে দিল বিজিবি **

ব্রাহ্মণবাড়িয়া  প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও বিজয়নগর উপজেলার ছয়টি বাড়িতে ‘মাদক ব্যবসায়ির বাড়ি’ ও ‘ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’ লিখে দিল বর্ডার গার্ড বাংলাদেশ। আজ সোমবার সকাল থেকে বিকেল নাগাদ ওই সব বাড়ির সীমানাপ্রাচীর কিংবা দেয়ালে লাল রং দিয়ে এসব লিখে দেওয়া হয়।

ওই ছয়টি বাড়ি হলো আখাউড়া উপজেলার রাজাপুর গ্রামের জামাল চৌধুরী, ইসহাক মিয়া, আজমপুর কৌড়াতলীর জুয়েল মিয়া, হুমায়ুন মিয়া ও বিজয়নগর উপজেলার কাশিনগরের রবিউল হোসেন, সিঙ্গাবিলের ইনছাব আলী ভান্ডারির বাড়ি। ওই ছয়জন চলতি মাসের বিভিন্ন সময়ে মাদকসহ বিজিবির হাতে ধরা পড়ে।

সরেজমিনে গিয়ে কথা বললে বিজিবির এ উদ্যোগকে স্বাগত জানায় গ্রামবাসী। এতে বেশ সুফল মিলবে বলেও আশা প্রকাশ করা হয় গ্রামবাসীর পক্ষ থেকে। একই সঙ্গে মাদক কারবারের সঙ্গে জড়িত প্রত্যেকের বাড়িতে এভাবে লিখে দেওয়ারও দাবি জানিয়েছেন তাঁরা।

বিজিবির পক্ষ থেকেও জানানো হয়, তাদের এ উদ্যোগ অব্যাহত থাকবে। গত জুলাই মাসে এ উদ্যোগ নেওয়া হলেও এখন জোরেশোরে কার্যক্রম চালানোর চিন্তাভাবনা চলছে। এর আগে আখাউড়া উপজেলার ঘাগুটিয়া এলাকার এক মাদক কারবারির বাড়িতে এভাবে লিখে দেওয়া হয়।

বিজিবির সিঙ্গারবিল কম্পানি কমান্ডার সুবেদার মো. আজিজুর রহমান ও আজমপুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মো. মুখলেছুর রহমান এ কাজের তদারকি করেন। এ সময় তারা এলাকার মানুষকে মাদক সম্পর্কে সচেতন হতে আহ্বান জানান। পাশাপাশি এসব দেয়াল লিখন যেন কেউ না মোছেন সে বিষয়ে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

কাশিনগর এলাকার রেলগেটের সামনে দাঁড়িয়ে এ প্রতিনিধির সাথে কথা হয় সাদেক মিয়া, বিল্লাল মিয়া, গণি মিয়া, রঞ্জু মিয়া, রনি মিয়াসহ আরো অনেকের সঙ্গে। তারা প্রত্যেকেই বিজিবির এ উদ্যোগকে স্বাগত জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। চিহ্নিত মাদক কারবারিদের বাড়িতে এসব লেখার ফলে মাদক কারবারে প্রভাব পড়বে বলেও তারা আশা করেন।

বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কবির জানান, বিজিবির হাতে ধরা পড়া চিহ্নিত মাদক কারবারিদের বাড়িতে এভাবে লিখে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এ উদ্যোগ মাদক নির্মূলে সহায়তা করবে বলে তিনি আশা করেন।

About admin

Check Also

বাসচাপায় প্রাণ গেলো ৫ জনের

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় বাসচাপায় অটোরিকশাচালকসহ পাঁচ জন নিহত হয়েছেন। শনিবার (৩০ জুলাই) রাত ১১টায় উপজেলার …

পরিকল্পনাও উন্নয়ন উইং পরিচালকের কাউনিয়ায় জেমস রিফ্রেসাস প্রশিক্ষণ কর্মশালা ও শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন

আব্দুল কুদ্দুছ বসুনিয়া, কাউনিয়া (রংপুর) থেকেঃ জয়েন অ্যাকশন ফর নিউট্রিশন আউট কাম (জানো) প্রকল্পের সহযোগিতায় …

কাউনিয়ায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত

আব্দুল কুদ্দুছ বসুনিয়া, কাউনিয়া (রংপুর) থেকেঃ কাউনিয়ার তিস্তার সেতুর সন্নিকটে গত বৃহস্পতিবার রাতে ট্রাকের চাকায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *