শনিবার , নভেম্বর ২৭ ২০২১
Home / খেলা-ধুলা / যে কারণে উইকেট রক্ষক মুশফিকেই ভরসা কোচের **

যে কারণে উইকেট রক্ষক মুশফিকেই ভরসা কোচের **

এস আর শান্ত, ক্রীড়া প্রতিবেদকঃ

ব্যাটসম্যান হিসেবে বাংলাদেশ দলের ভরসার প্রতীক উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। কিন্তু উইকেটের পেছনে ভরসা হারাচ্ছেন এই উইকেটরক্ষক। উইকেটের পেছনে চোখে পড়ার মতো সহজভুল করছেন তিনি, যা ঘরের মাটিতে চলতি ত্রিদেশীয় সিরিজেও করেছেন।

দলে আছেন লিটন দাসের মতো তরুণ পরীক্ষিত উইকেটরক্ষক। তবুও কেনো মুশফিককেই করতে হবে। এ প্রশ্নের ব্যাখ্যা দিলেন প্রধান কোচ রাসেল ডমিংগো।

প্রধান কোচের মতে লিটন অনেক ভালো ফিল্ডার, রান বাচাতে পারে। তাই লিটনকে ফিল্ডার হিসেবেই থাকছেন। এই মুহূর্তে মুশফিককে সরানোর সম্ভাবনা নেই। লিটন মাঠে যেভাবে নিজেকে মেলে ধরে, আমরা তাতে সন্তুষ্ট। সে দারুণ ফিল্ডার, মুশির চেয়ে ভালো ফিল্ডার। আমার মতে, যতজন ভালো ফিল্ডারকে আমরা পাই, তত দলের জন্য ভালো। লিটন-আফিফ-শান্তর মতো ফিল্ডাররা যে ৫-৬ রান বাঁচায় মাঠে, সেটি খুবই গুরুত্বপূর্ণ’-এভাবেই বললেন প্রধান কোচ।

মুশফিক মিস করলেও সন্তুষ্ট প্রধান কোচ। তার ওপরেই ভরসা রেখেছেন এই প্রোটিয়া কোচ। তিনি বলেন, ‘‌মুশি সম্প্রতি দুয়েকটা মিস করেছে। তবে মুশি যেভাবে কিপিং করে, তাতে এমনিতে আমি খুশি। স্টাম্পের পেছনে সে দারুণ প্রাণবন্ত, অনেক অভিজ্ঞ, স্টাম্পের পেছন থেকে খুব ভালো দেখতে পারে বলে অধিনায়ককে কার্যকর কিছু পরামর্শ দিতে পারে সে। সে কিপিং করলে অনেক সুবিধা পাই আমরা।’

About admin

Check Also

চিলমারীতে নাইট ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন

এস এম রাফি ,চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে শরীফের হাট যুব সম্প্রদায় কর্তৃক আয়োজিত শরীরহাট …

চিলমারীতে ‘ক্লাব কাপ’ টুর্ণামেন্ট’র ফাইনাল অনুষ্ঠিত

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে ‘ক্লাব কাপ’ টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে চিলমারী সরকারী ডিগ্রি …

মরহুম হাজী আবু নাসের লন্ডনী স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধিঃ আজ ১৬ ডিসেম্বর, সোমবার রাতে মহান বিজয় দিবস উপলক্ষে ফেনীর দাগনভূঞাতে মরহুম হাজী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *