মঙ্গলবার , মার্চ ১৯ ২০২৪
Home / সারা দেশ / বরিশালে যৌতুক না পেয়ে গৃহবধূকে হত্যার অভিযোগ **

বরিশালে যৌতুক না পেয়ে গৃহবধূকে হত্যার অভিযোগ **

বরিশাল প্রতিনিধিঃ

বরিশালে যৌতুকের দাবিতে রিমা আক্তার (২৪) নামে এক গৃহবধূকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলার সাতলা শিবপুর এলাকায় শ্বশুর বাড়ির পার্শ্ববর্তী একটি আম থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।নিহত রিমা আক্তার আগৈলঝাড়া উপজেলার মৃত বাবুল মিয়ার মেয়ে ও সাতলা শিবপুর এলাকার মিজানুর রহমানের স্ত্রী।

স্থানীয় লোকজন, নিহতের স্বজন ও পুলিশ জানান, বিয়ের সময় রিমার বাবা স্বামী মিজানকে আসবাবপত্র, স্বর্নালংকার ও বিভিন্ন মালামালসহ প্রায় আড়াই লাখ টাকার যৌতুক দেন। বিয়ের এক বছর না যেতেই স্বামী মিজান রিমাকে বাবার বাড়ি থেকে যৌতুক হিসেবে নগত টাকা আনার জন্য চাপ সৃষ্টি করে। এ নিয়ে গত ২/৩ বছর যাবত স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়াবিবাদ চলে আসছিল। গত জুন মাসে রিমাকে বাবার বাড়ি থেকে ৩ লাখ টাকা যৌতুক আনতে বলে স্বামী মিজান। এতে রিমা অপরাগতা প্রকাশ করলে স্বামী মিজান বেপারী তাকে মারধর শুরু করে।

রিমার বড় ভাই মো. বুলবুল মিয়া জানান, গত বৃহস্পতিবার ছোট বোন রিমা তাকে ফোন দিয়ে বেদম নির্যাতনের কথা জানিয়েছে। ৩ দিনের মধ্যে ৩ লাখ টাকা যৌতুক না দিলে তাকে মেরে ফেলবে স্বামী মিজানের হুমকির বিষয়টিও অবহিত করে রিমা বলেন বুলবুল।

অভিযোগের ব্যপারে জানতে চাইলে স্বামী মিজান বেপারী যৌতুক দাবি ও নির্যাতনের কথা অস্বীকার করে বলেন, পারিবাররিক কলহের কারণে স্ত্রী রিমা অভিমান করে আত্মহত্যা করেছে।

স্থানীয় রাজাপুর গ্রামের বাসিন্দা রুহুল আমিন আকন জানিয়েছেন ,তিনি একাধিকবার সালিশ বৈঠক করে মিজানের হাতে গৃহবধু রিমাকে তুলে দেয়া হয়েছে।

রিমার চাচা গোলাম মাওলা অভিযোগ করে বলেন, সম্প্রতি ১ লাখ টাকা যৌতুকের জন্য আবার রিমার ওপর নির্যাতন শুরু হয়। এ নিয়ে সালিশ বৈঠকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা মিজানুরকে সাবধান করেন। এতে সে ক্ষিপ্ত হয়ে শনিবার দিনগত গভীর রাতে রিমাকে শ্বাসরোধ করে হত্যা করে।

তিনি আরো অভিযোগ করেন, মিজানুর ও তার পরিবারের সদস্যরা রিমাকে গলা টিপে হত্যা করেছে। হত্যার পর ভোরে লাশ বাড়ির পাশের একটি আম গাছে ঝুলিয়ে রাখে। তারা হত্যার দায় থেকে বাঁচতে আত্মহত্যা করেছে বলে প্রচার করছে। এদিকে এ ঘটনায় রিমার ভাই মাইনুল বাদী হয়ে উজিরপুর থানায় হত্য মামলা করেছেন।

উজিরপুর থানার ওসি শিশির কুমার পাল জানান, গৃহবধূ রিমা আক্তারের মরদেহের ময়নাতদন্তের রিপোর্ট পেলে এটি হত্যা না আত্মহত্যা নিশ্চিত হওয়া যাবে। সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

About admin

Check Also

উলিপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা মামলায় গ্রেফতার ১

কুড়িগ্রাম প্রতিনিধি, কুড়িগ্রামের উলিপুর উপজেলার খামার বজরা গ্রামে ২ লাখ টাকা যৌতুকের দাবিতে ১ সন্তানের …

কাউনিয়া উপজেলা শিশু নিকেতনে শিক্ষার মান উন্নয়নে অভিভাবক সমাবেশ

মো, আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ  প্রতিনিধিঃ শিক্ষার মান উন্নয়নে কাউনিয়া উপজেলা শিশু নিকেতনে বুধবার উপজেলা …

উলিপুরে জমির আইল কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় সাবেক ইউপি সদস্য আহত 

মো, বুলবুল ইসলাম,  কুড়িগ্রাম প্রতিনিধিঃ উলিপুর উপজেলায় জমির আইল কাটাকে কেন্দ্র করে ও পূর্ব শত্রুতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *