শুক্রবার , নভেম্বর ২৫ ২০২২
Home / খেলা-ধুলা / রোনালদোকে পেছনে ফেলে ষষ্ঠ বার বর্ষসেরা মেসি **

রোনালদোকে পেছনে ফেলে ষষ্ঠ বার বর্ষসেরা মেসি **

এস আর শান্ত, ক্রিরা প্রতিবেদকঃ

ক্রিস্তিয়ানো রোনালদো ও ভার্জিল ভ্যান ডাইককে পেছনে ফেলে ২০১৯ সালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘দ্য বেস্ট ফিফা মেন’স প্লেয়ার’ জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এই নিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন।

সোমবার রাতে মিলানে অপেরা হাউজ লা স্কালায় ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বর্ষসেরা ফুটবলারের পদক বিজয়ীর নাম ঘোষণা করা হয়। তর্কসাপেক্ষে সময়ের সেরা তারকার হাতে পুরস্কার তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

এর আগে উয়েফা বর্ষসেরার লড়াইয়ে মেসি ও রোনালদোকে পেছনে ফেলে পদক জেতেন লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভ্যান ডাইক। সেকারণে ফিফা বর্ষসেরার দৌড়েও তাকে এগিয়ে রাখা হচ্ছিল। সময়ের দুই সেরা তারকা মেসি ও রোনালদো এর আগে সমান পাঁচবার করে বর্ষসেরা নির্বাচিত হলেও এবারই প্রথম সংক্ষিপ্ত তালিকায় জায়গা পান ভ্যান ডাইক। কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মেসিই হয়েছেন বর্ষসেরা।

ফিফার বর্ষসেরা পুরস্কারে রোনালদো-মেসির টানা দশ বছরের (২০০৮-১৭) রাজত্ব ভেঙে গেল ২০১৮ সালে ‘দ্য বেস্ট’ নির্বাচিত হয়েছিলেন ক্রোয়েশিয়া ও রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার লুকা মদ্রিচ। তিনি উয়েফার বর্ষসেরা পুরস্কার ও ব্যালন ডি’অরও জিতেছিলেন। তবে ২০১৬ সাল থেকে প্রচলন শুরু হওয়া ফিফার ‘দ্য বেস্ট’ পুরস্কারটি এবারই প্রথম হাতে তুললেন ৩২ বছর বয়সী মেসি। প্রথম দুবারের বিজয়ী ছিলেন রোনালদো।

গেল মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচ খেলে মেসি গোল করেন ৫০টি। কেবল লিগে ৩৬ গোল করায় জেতেন লা লিগা ও ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার। চ্যাম্পিয়ন্স লিগেও ১২ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় শীর্ষে ছিলেন তিনি। ক্লাবের হয়ে জেতেন লিগ শিরোপা। কোপা আমেরিকায় তার দল আর্জেন্টিনা দখল করে তৃতীয় স্থান।

About admin

Check Also

কোভিড আক্রান্ত ইন্টার মিলান কোচ ইনজাগি

কোভিড পজিটিভ হয়েছেন ইন্টার মিলানের কোচ সিমোনে ইনজাগি। ইতালিয়ান সিরি-এ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত …

১০০ রানে অলআউট ঢাকা

সিলেট সানরাইজার্সের বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলামের স্পিন বিষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের …

প্রথম ওভারেই উইকেট পেল টাইগাররা

টস হেরে ফিল্ডিংয়ে নেমে প্রথম ওভারেই উইকেটের দেখা পেল বাংলাদেশ।  নাসুম আহমেদের ৪র্থ বলে সাইফের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *