বৃহস্পতিবার , জুলাই ১১ ২০২৪
Home / জাতীয় / অশুভ শক্তির চক্রান্ত ঠেকাতে সতর্ক থাকুন: নাসিম **

অশুভ শক্তির চক্রান্ত ঠেকাতে সতর্ক থাকুন: নাসিম **

দুনীতি, অপকর্মের বিরুদ্ধে চলমান অভিযানের সুযোগ নিয়ে কোনো অশুভ শক্তি যেন চক্রান্ত করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, দুর্বৃত্তদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া হচ্ছে, এর সুযোগ নিয়ে কোনো অশুভ শক্তি যাতে চক্রান্ত করতে না পারে– সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে যেন এই অশুভ শক্তি গুটিকয়েক দুর্বৃত্তের জন্য কোনোভাবে সুযোগ নিতে না পারে। দুর্বৃত্তায়নের সঙ্গে যারা জড়িত, তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, কিছু দুর্বৃত্তের কারণে সরকারের অর্জন ম্লান হয়ে যাবে– এটা মেনে নেওয়া যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অভিযান শুরু করেছেন, ১৪ দল তার সঙ্গে আছে।

ক্লাবগুলোতে ক্যাসিনো চালানোর বিষয়ে প্রশাসন ও পুলিশ কর্মকর্তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মোহাম্মদ নাসিম বলেন, ‘দুনীতি, সামাজিক অপরাধ ও ক্যাসিনো বন্ধে যে অভিযান শুরু হয়েছে এতে ১৪ দল আনন্দিত। এটাকে ১৪ দল অভিনন্দন জানায়। পাশাপাশি আমরা দুঃখিত ও বিস্মিত যে কিছু রাজনৈতিক কর্মীও এই দুনীতি ও অপকর্মের সঙ্গে জড়িত। আর ঢাকায় প্রশাসনের নাকের ডগায় এসব অপকর্ম হয়েছে, কিন্তু প্রশাসন নির্লিপ্ত ছিল। না হলে প্রশাসনের নাকের ডগায় কীভাবে এ ধরনের অবৈধ কাজগুলো হয়েছে। ১৪ দল এর নিন্দা জানায়।’

জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, ১৪ দল বলছে কোনো দল ও কোনো মুখ দেখে যেন ব্যবস্থা নেওয়া না হয়। অপরাধী যারাই, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নিতে হবে। প্রশাসন থেকে দুনীতির কালো বিড়াল ধ্বংস করতে হবে। রাজনৈতিক দল থেকে দুর্বৃত্তদের বের করে দিতে হবে।

বৈঠকে আগামী বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপন উপলক্ষে ১৪ দলের পক্ষ থেকে ১৮ মার্চ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। ওই দিন সন্ধ্যা ৬টায় রাজধানীর মানিক মিয়া এভিনিউ থেকে মোমবাতি প্রজ্জ্বলন করে শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হবে। ১৪ দলের এই প্রথম কর্মসূচি পালনের পর আরও কর্মসূচিও নেওয়া হবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

বৈঠকের শুরুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া হয়।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে ১৪ দল নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন রাশেদ খান মেনন এমপি, দিলীপ বড়ুয়া, নাজমুল হক প্রধান, ডা. শাহাদাত হোসেন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, শাহে আলম মুরাদ প্রমুখ।

About admin

Check Also

দ্বিতীয় ধাপের উপজেলা ভোটের মাঠে ১৫৭ ম্যাজিস্ট্রেট

ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটে ১৫৭ বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির …

এডিপিতে সর্বোচ্চ বরাদ্দ পাওয়া ১০ মন্ত্রণালয়

২০২৪-২৫ অর্থ বছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার ব্যয় সম্বলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির …

ধানমন্ডি ট্রাফিক জোনের কঠোর তৎপরতায় মিরপুর রোড় এখন রিক্সা মু্ক্ত,জনমতে স্বস্তি

রাজধানীর অন্যতম ব্যস্ততম ও গুরুত্বপূর্ন সড়ক মিরপুর সড়ক। গুরুত্ব বিবেচনায় এটি রাজধানীর অন্যতম প্রধান সড়ক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *