শুক্রবার , জানুয়ারি ২১ ২০২২
Home / সারা দেশ / সাদ এরশাদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ **

সাদ এরশাদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ **

ইব্রাহীম খলিল তুহিন, রংপুর প্রতিনিধিঃ

রংপুর-৩ আসনের উপনির্বাচনে এরশাদপুত্র রাহগীর আল মাহি সাদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। বিধি লঙ্ঘন করে সাদ এরশাদ তার নির্বাচনী ব্যানার পোস্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রয়াত জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদসহ চার জনের ছবি ব্যবহার করেছেন। রিটার্নিং কর্মকর্তা জি.এম. সাহাতাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার  দুপুরে  রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘জাতীয় পার্টি মনোনীত সাদ এরশাদ বিধি লঙ্ঘন করে তার একাধিক নির্বাচনী ব্যানার, পোস্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত এইচ এম এরশাদ, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, জাপার বর্তমান চেয়ারম্যান জি.এম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গার ছবি ব্যবহার করেছেন বলে আমরা অভিযোগ পেয়েছি। পাশাপাশি বিভিন্নস্থানে গণসংযোগ ও প্রচারের সময় মোটরসাইকেল ও গাড়ির বহর নিয়ে শোডাউন করেছেন। যা সম্পূর্ণ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের সামিল।’ রংপুর অঞ্চলের আঞ্চলিক এই নির্বাচন কর্মকর্তা আরও বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ এবং বিএনপির প্রার্থী রিটা রহমান জাতীয় পার্টি মনোনীত সাদ এরশাদের বিধি লঙ্ঘনের ব্যাপারে অভিযোগ করেছেন। এ ব্যাপারে সাদ এরশাদকে সতর্ক করা হয়েছে।’ এদিকে, বুধবার দুপুরেও নগরীর বিভিন্ন এলাকাতে সাদ এরশাদের সাঁটানো পোস্টারে প্রয়াত এইচ এম এরশাদের ছবি দেখা গেছে। বিশেষ করে রংপুর মহানগরের বাহিরে সদর উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে চারজনের ছবি ব্যবহৃত ব্যানার পোস্টারসহ সাদ এরশাদের পক্ষে সভা, গণসংযোগ হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, রংপুর-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য এই আসনে আগামী ৫ অক্টোবর উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে জাতীয় পার্টি, বিএনপি ও এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী শাহরিয়ার আসিফসহ ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

About admin

Check Also

২২ কোটি টাকা মূল্যের ক্রিস্টাল মেথ আইস জব্দ

কক্সবাজারের টেকনাফে নাফ নদী থেকে সাড়ে ২২ কোটি টাকা মূল্যের চার কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল …

হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন কারাদণ্ড

লক্ষ্মীপুরের রায়পুরে আবদুল মান্নান নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও গলাটিপে হত্যার ঘটনায় বাবা-ছেলের যাবজ্জীবন কারাদণ্ডের …

কাউনিয়ায় বুদ্ধি প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও বই বিতরণ

আব্দুল কুদ্দুছ বসুনিয়া বিশেষ প্রতিনিধি,কাউনিয়া (রংপুর) থেকেঃ কাউনিয়ার শহীদবাগ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *