বুধবার , আগস্ট ১০ ২০২২
Home / জাতীয় / চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে গণঅনশন **

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে গণঅনশন **

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করাসহ চার দফা দাবিতে মহাসমাবেশ ও গণ অনশনের ঘোষণা দিয়েছেন ৩৫ প্রত্যাশী চাকুরী প্রার্থী শিক্ষার্থীরা। একইসঙ্গে আগামী ২৫ অক্টোবর মহাসমাবেশ ও ২৬ অক্টোবর গণ অনশনের ডাক দেয় শিক্ষার্থীরা।                                                                                                                                         আজ বুধবার (২ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ কর্মসূচীর ঘোষণা দেন ৩৫ প্রত্যাশী চাকুরী প্রার্থী শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদ’ এর প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী।

সংবাদ সম্মেলনে যে চার দফা দাবি তুলে ধরা হয় সেগুলো হলো- চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করা। চাকরির আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে ঠিক করা। চাকরির নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেয়া। চাকরির নিয়োগ প্রক্রিয়া তিন থেকে ছয় মাসের মধ্যে শেষ করা এবং সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদ প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী। তিনি বলেন, ‘চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে ৩৫ বছরে উন্নীত করা সময়ের একটি যৌক্তিক দাবি। ডিজিটাল বাংলাদেশের শিক্ষার্থী ও যুব সমাজের কথা বিবেচনায় এনে এই চার দফা দাবি খুব দ্রুত মেনে নেয়া উচিত।

About admin

Check Also

তাজিয়া মিছিলে বর্শা, বল্লম, ছুরি, কাঁচি, তরবারি নিষিদ্ধ

পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলে দা, ছুরি, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আঁতশবাজি …

সুষ্ঠু পরিবেশেই হবে ছাত্র সংসদ নির্বাচন: গবি উপাচার্য

সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করেই গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (গাকসু) নির্বাচনের আয়োজন করা হবে বলে …

আগের ভাড়ায় চলবে লঞ্চ

তেলের দাম বাড়ানো হলেও এখনই বাড়ছে না লঞ্চভাড়া। আগের ভাড়াতেই নৌযানগুলো চলবে। শনিবার (৬ আগস্ট) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *