রবিবার , অক্টোবর ২ ২০২২
Home / সারা দেশ / কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে রাতের আধারে মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়ি দখল **

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে রাতের আধারে মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়ি দখল **

 

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে রাতের আধারে মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়ি জবর দখল করেছে একটি প্রভাবশালী মহল। অভিযোগ করেও প্রতিকার না পেয়ে বসতভিটা উদ্ধার ও বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে ওই অসহায় পরিবার।

জানা গেছে, ২ অক্টোবর গভীর রাতে জেলার ভূরুঙ্গামারী শহরস্থ দেওয়ানের খামার গ্রামের মোঃ মুসলিম উদ্দিনের বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে ক্রয়কৃত সম্পত্তি জবর দখল করে একই এলাকার জাহাঙ্গীর আলী গং। এছাড়া ওই বাড়িতে থাকা দুই ভাড়াটিয়া পরিবারের আসবাবপত্র ভাংচুর ও বিনষ্ট করে তাদের বাড়ি থেকে তাড়িয়ে দেয়। দিশা না পেয়ে বাড়ির মালিক ও দুই ভাড়াটিয়া নিরাপত্তা চেয়ে ভূরুঙ্গামারী থানায় অভিযোগ করলেও তা আমলে নেয়নি থানা কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা যায়, ওই মুক্তিযোদ্ধা পরিবারের বসতভিটার ৮ শতক জমি দীর্ঘদিন যাবত দাবি করে দখলের পাঁয়তারা চালাচ্ছিল একই এলাকার প্রভাবশালী জাহাঙ্গীর আলম, জামাল উদ্দিন ও শফিয়ার রহমান গং। এতে ওই মুক্তিযোদ্ধা পরিবার বাদী হয়ে আদালতে মামলা করে। যার পিটিশন নং-৫৭/১৯, তাং-২৪/০৮/১৯। মামলার প্রেক্ষিতে আদালত থেকে উক্ত বিদ্যমান জমিতে কোনো প্রকার দখল বা নির্মাণ কাজ না করার জন্য নোটিশ দিলে তারা ক্ষিপ্ত হয়ে গভীর রাতে সংঘবদ্ধভাবে ওই জমি জবরদখল করে।

এ ব্যাপারে বসতভিটার মালিক মুসলিম উদ্দিন জানান, ৩ মাস থেকে আমার ক্রয় করা জমিটি দখলের চেষ্টা করে আসছে এলাকার জাহাঙ্গীর, জামাল ও শফিয়ার। আমি ও আমার ভাড়াটিয়া দুই পরিবারের নিরাপত্তা চেয়ে ভূরুঙ্গামারী থানায় বিষয়টি লিখিত অভিযোগ দিলে ওসি সাহেব উল্টো আমাকে ভয়ভীতি প্রদর্শন করে এবং বলে আমি কোনো প্রকার আইনি সহযোগিতা দিতে পারব না।

এ ব্যাপারে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির অভিযোগ গ্রহণ না করার বিষয়টি অস্বীকার করেন।

কুড়িগ্রাম অতিরিক্ত পুলিশ সুপার (এসপি পদোন্নতিপ্রাপ্ত) মোঃ মেনহাজুল আলম বলেন, কেউ অভিযোগ করবে আর ওসি তা গ্রহণ করবে না এটা হতে পারে। অভিযোগ আমলে না নেয়ার বিষয়টি দেখবেন বলে তিনি আশ্বস্ত করেন।

About admin

Check Also

চিলমারী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত: নৌকা প্রত্যাশী ৫ জন

নিজস্ব প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারী উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলা …

ট্রেন আসতে দেখেই লাইনের উপর শুয়ে পড়েন, অতঃপর…

যশোরের বেনাপোলে ঢাকা থেকে বেনাপোলগামী ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে কাটা পড়ে আলী হোসেন (৪০) নামে এক …

কুড়িগ্রাম-৩ আসনে নৌকার মাঝি হতে চান আব্দুর রহিম ভূঁইয়া

কুড়িগ্রাম প্রতিনিধিঃ আগামী জাতিয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চান আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *