মঙ্গলবার , জানুয়ারি ১৮ ২০২২
Home / সারা দেশ / সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ঢুকছে পেঁয়াজভর্তি ২০০ ট্রাক **

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ঢুকছে পেঁয়াজভর্তি ২০০ ট্রাক **

    

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ

ভারতের মহদিপুর স্থলবন্দরে গত সাত দিন ধরে আটকে থাকা পেঁয়াজভর্তি ২০০ ট্রাক বাংলাদেশে প্রবেশ করতে শুরু করেছে। মহদিপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ভূপতি মন্ডল জানান, শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বিশেষ ব্যবস্থায় ভারতের পেঁয়াজভর্তি ট্রাকগুলো প্রবেশ করতে শুরু করেছে। সন্ধ্যা ৬টার মধ্যে সবগুলো ট্রাক প্রবেশ করবে।

তিনি বলেন, ভারতের শিল্প-বাণিজ্য মন্ত্রণালয় এক নির্দেশনা জারি করে ২৯ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। এর ফলে মহদিপুর স্থলবন্দরে পেঁয়াজভর্তি প্রায় ২০০ ট্রাক আটকা পড়ে। মহদিপুরের স্থানীয় রপ্তারিকারকেরা এ পেঁয়াজ রপ্তানির অনুমতি চেয়ে দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করলে তা অনুমোদন দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার উভয় বন্দরে সাধারণ ছুটি থাকার পরও দুপুর থেকে পেঁয়াজভর্তি ট্রাকগুলো বিশেষ ব্যবস্থায় বাংলাদেশে ঢুকতে শুরু করে।

সোনামসজিদ স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেসবা আহমেদ জানান, দুপুর ৩টা পর্যন্ত পেঁয়াজভর্তি ৭০টি ট্রাক বাংলাদেশে প্রবেশ করেছে। বাকিগুলো সন্ধ্যা ৬টার মধ্যে প্রবেশ করবে।

এ ব্যাপারে সোনামসজিদ স্থলবন্দরে দায়িতরত্ব কাস্টমস পরির্দশক বুলবুল জানান, শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে মহদিপুর স্থলবন্দর থেকে পেঁয়াজভর্তি ট্রাকগুলো সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করছে।

About admin

Check Also

রাজারহাটে মানবজমিন পত্রিকার পাঠকজমিনের উদ্যোগে শীতবস্ত্র কম্বল বিতরণ

রফিকুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের রাজারহাটে শনিবার দুপুর ১ টায় প্রেসক্লাব রাজারহাট চত্বরে দৈনিক …

কাউনিয়া নিজদর্পা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ্দিন এর বিদায় সংবর্ধনা

  আব্দুল কুদ্দুছ বসুনিয়া কাউনিয়া( রংপুর) থেকেঃ কাউনিয়ায় নিজদর্পা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম …

ভূরুঙ্গামারীতে ব্যক্তি উদ্যোগে কম্বল বিতরণ

  ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ ভূরুঙ্গামারীতে ব্যক্তি উদ্যোগে দুঃস্থ্যদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার ( ১২ জানুয়ারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *