শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / সারা দেশ / ব্রাহ্মণবাড়িয়ায় বাল্য বিয়ে করতে গিয়ে বর কারাগারে **

ব্রাহ্মণবাড়িয়ায় বাল্য বিয়ে করতে গিয়ে বর কারাগারে **

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় বাল্য বিয়ে করতে আসার অপরাধে দ্বীন ইসলাম (২৫) নামে এক যুবককে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ শুক্রবার দুপুরে সদর উপজেলার পশ্চিম ভাটপাড়া গ্রামে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়ার নেতৃত্বে এ অভিযান চালানো হয়। দণ্ডপ্রাপ্ত দ্বীন ইসলাম ওই গ্রামের আমিনুল ইসলামের ছেলে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে,  শুক্রবার দুপুরে পশ্চিম ভাটপাড়া গ্রামের ১৩ বছর বয়সী এক মাদরাসা ছাত্রীর সাথে একই গ্রামের আমিনুল ইসলামের ছেলে দ্বীন ইসলামের বিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ঘটনার খবর পেয়ে বিয়ে বাড়িতে হাজির হয় ভ্রাম্যমাণ আদালত। পরে বর দ্বীন ইসলামকে বাল্য বিয়ে করতে আসার অপরাধে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়াও কনের পরিবারের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়ুয়া জানান, বেলা ১১টার দিকে আমরা বাল্য বিয়ে আয়োজনের খবর পাই। বাল্য বিয়ে নিরোধ আইন অনুযায়ী বরকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় এবং কনের মায়ের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। এলাকার যেসব সর্দাররা এসব বাল্য বিয়ে আয়োজনে মধ্যস্তা করে তাদরকেও ধরার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

About admin

Check Also

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে অসহায়, দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা …

চিলমারীতে বাংলাদেশ পুলিশের আয়োজনে গরীব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আলমগীর হোসাইন, বাংলাদেশ পুলিশের আয়োজনে ও কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় পবিত্র রমজানে গরিব ও দুস্থদের …

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোন আটক

আমিনুল ইসলাম আহাদ, ব্রাহ্মণবাড়িয় থেকেঃ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ব্রাহ্মণবাড়য়িায় কানরে গোপন ডভিাইসসহ ভাই-বোনকে আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *