রবিবার , অক্টোবর ২ ২০২২
Home / স্বাস্থ্য / প্যারাসিটামলের চেয়েও বেশি কার্যকর বিয়ার **

প্যারাসিটামলের চেয়েও বেশি কার্যকর বিয়ার **

শরীর স্বাস্থের ক্ষেত্রে বিয়ারের ক্ষতিকারক দিকগুলোর কথা আমরা অনেকেই জানি। ওজন বৃদ্ধি, কোলোনিক ফ্যাট, লিভারের নানাবিধ সমস্যার সৃষ্টি হতে পারে অতিরিক্ত মাত্রায় বিয়ার খাওয়ার ফলে। কিন্তু সম্প্রতি বিয়ারের একটি আশ্চর্য গুণ জানিয়েছেন একদল ব্রিটিশ গবেষক।

কিন্তু সম্প্রতি ‘পেইন’ (ব্যথা) জার্নালে প্রকাশিত একটি গবেষণায় সামনে এসেছে বিয়ারের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি গুণ। গবেষকরা জানাচ্ছেন, ব্যাথা কমানোর ওষুধ প্যারাসিটামলের থেকে অনেক বেশি কার্যকরী ও কম ক্ষতিকারক হল বিয়ার।

ব্রিটেনের গ্রিনউইচ বিশ্ববিদ্যালয়ের গবেষক ট্রেভর টমসনের দাবি, অ্যালকোহল যে ব্যথা কমানোর ক্ষেত্রে খুবই কার্যকরী তার জোরালো প্রমাণ তাঁরা তাদের গবেষণায় পেয়েছেন।

টমসন জানান, বিশ্ববিদ্যালয়ের গবেষকরা মোট ৪০০ জন অংশগ্রণকারীকে নিয়ে ১৮টি পরীক্ষা করে দেখেছেন। এই গবেষণায় দেখা গেছে, বিয়ার ব্যথা কমিয়ে দেয় ও যন্ত্রণা উপশমেও সাহায্য করে।

শুধু তাই নয়, বিয়ার মস্তিষ্কের রিসেপটরে ব্যথার বোধ এবং উৎকণ্ঠা কমিয়ে স্বস্তি এনে দেয়। টমসনের দাবি, ব্যথা-বেদনা কমাতে বিয়ার প্যারাসিটামলের তুলনায় অনেক বেশি কার্যকর।

About admin

Check Also

কুড়িগ্রামে নিজ ঘরে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম সদর উপজেলায় আমিনুল ইসলাম (৪০) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে …

চিলমারীতে “মানবতার ডাক” সেচ্ছাসেবী সংগঠনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত

চিলমারী প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নে “মানবতার ডাক” সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে দিনব্যাপি বিনামূল্যে রক্তের …

কাউনিয়ায় পুত্র বঁধুর মারপিটে শ্বাশুড়ি হাসপাতালে : পুত্র বঁধু আটক

আব্দুল কুদ্দুছ বসুনিয়া,বিশেষ প্রতিনিধি কাউনিয়া( রংপুর)থেকেঃ কাউনিয়ায় পুত্র বঁধুর মারপিটে বৃদ্ধ শ্বাশুড়ি আয়শা বেগম (৬০) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *