রবিবার , ডিসেম্বর ৪ ২০২২
Home / সারা দেশ / এতোদিন রেল পিছনের দিকে চললেও এখন সামনের দিকে চলতে শুরু করেছে : কুড়িগ্রামে রেলমন্ত্রী **

এতোদিন রেল পিছনের দিকে চললেও এখন সামনের দিকে চলতে শুরু করেছে : কুড়িগ্রামে রেলমন্ত্রী **

এস এ বিপ্লব, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

রেলমন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন বলেছেন, কুড়িগ্রাম থেকে আন্ত:নগর ট্রেন চালু ছিল না। আমরা আগামী ১৬ অক্টোবর কুড়িগ্রাম থেকে সরাসরি ঢাকা আন্ত:নগর ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছি। যাত্রীবাহী নতুন ২শ কোচ আমরা ইন্দোনেশিয়া থেকে আমরা আমদানী করছি। এরমধ্যে প্রথমে চালানে ৫০টির মতো যাত্রীবাহী কোচ আমরা পেয়েছি। এই এলাকার মানুষের দীর্ঘদিনের দাবী ও প্রধানমন্ত্রী ঘোষনা অনুযায়ী প্রথম চালান থেকে ৩টি ট্রেন রংপুর, কুড়িগ্রাম ও লালমনিরহাট থেকে চালু করতে যাচ্ছি। এরমধ্যে কুড়িগ্রাম এক্সপ্রেস নামে একটি পুর্ণাঙ্গ আন্ত:নগর ট্রেনের নাম করনের প্রস্তাব করে প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছি। এছাড়াও লালমনিরহাট ও রংপুরে যে দুটি এক্সপ্রেস ট্রেন চালু আছে। এই দুটি ট্রেনের যাত্রীদের অভিযোগ যে এগুলো পুরাতন, যাত্রীর যেটা চাহিদা সবমিলিয়ে এ ট্রেন দুটো গতির সাথে তাল মিলিয়ে সার্ভিস দিতে পারছিল না। এ কারনে এ ট্রেন দুটিরস্থলে নতুন যাত্রীবাহী কোচ ট্রেন দেয়া হবে। দেশের পশ্চিম অঞ্চলের মধ্যে এ এলাকাতেই মিটার গেজ লাইনে ট্রেন চলে।
এসময় তিনি আরো বলেন, এতোদিন রেল পিছনের দিকে চললেও এখন কিন্ত আমরা সামনের দিকে চলতে শুরু করেছি। পুর্বে রেলের যা অবস্থা ছিল আমরা কিন্ত তা ধরে রাখতে পারিনি। এজন্য এখন পর্যন্ত ১শ টি রেল স্টেশন বন্ধ রয়েছে। জরাজীর্ণ রেল লাইন ও স্টেশন দ্রæত মেরামত করা হবে বলেও জানান মন্ত্রী।
মন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন মঙ্গলবার বিকেলে কুড়িগ্রাম রেল স্টেশন পরিদর্শনকালে এসব কথা বলেন। এসময় তার সাথে ছিলেন রেলওয়ের পশ্চিম অঞ্চলের জিএম হারুন-অর-রশিদ, রংপুর অঞ্চলের বিভাগীয় ম্যানেজার শফিকুর রহমান, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মো: জাফর আলী, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান প্রমুখ।

About admin

Check Also

ডাকাতির পর গৃহবধূকে খুন, ৬ আসামির যাবজ্জীবন

কুমিল্লায় ডাকাতির পর গৃহবধূকে হত্যার দায়ে ৬ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সঙ্গে …

চৌগাছায় জাতীয় পার্টির সম্মেলন সভাপতি নাজিম-সম্পাদক মকবুল

যশোরের চৌগাছায় জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (৩০ নভেম্বর) বিকেলে উপজেলা জাতীয় পাটির …

প্রধানমন্ত্রী’র জনসভা সফল করার লক্ষ্যে লোহাগাড়া উপজেলা পরিষদের প্রস্তুতি সভা

আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর-উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের আয়োজনে বিশাল জনসভায় প্রধান অতিথি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *