বুধবার , আগস্ট ১০ ২০২২
Home / ধর্ম / দেশের সর্ববৃহৎ প্রতিমা বিসর্জন কক্সবাজারে **

দেশের সর্ববৃহৎ প্রতিমা বিসর্জন কক্সবাজারে **

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে ধর্মীয় ভাবগাম্ভীর্য নানা আয়োজন উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রতিমা বিসর্জন সম্পন্ন হয়েছে।এই উপলক্ষে সৈকতে নেমেছিল লাখো মানুষের ঢল। এসময় সমুদ্র সৈকতে লাখো মানুষের মিলনমেলায় পরিণত হয়েছিল। ছিলেন বিদেশি পর্যটকরাও।সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা শেষে আজ মঙ্গলবার ছিল প্রতিমা বিসর্জন। সকাল থেকে কক্সবাজার জেলার পূজামণ্ডপগুলোতে বিরহের সুর বেজে উঠে।বিকেল সাড়ে ৩টার পর থেকে কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলা থেকে প্রতিমাবহনকারী ট্রাকেগুলো কক্সবাজার সমুদ্র সৈকতের দিকে আসতে থাকে। বিকেল সাড়ে ৪টায় সৈকতের লাবনী পয়েন্টে লোকে-লোকারণ্য হয়ে যায়।লাবনী পয়েন্ট এর উন্মুক্ত মঞ্চে চলে প্রতিমা বিসর্জনের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠান। এখানে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পূজা উদযাপন পরিষদের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

বিকেল সাড়ে পাঁচটায় বিসর্জন মঞ্চ থেকে মন্ত্র উচ্চারণ শেষে কক্সবাজার সমুদ্র সৈকতে শুরু হয় বিসর্জন। এরপর একে একে কক্সবাজার জেলার ২৯৬টি পূজা মণ্ডপে প্রতিমা বিসর্জন দেয়া হয় বঙ্গোপসাগরে। এই নিরঞ্জন অব্যাহত ছিল সন্ধ্যে সাড়ে ছয়টা পর্যন্ত।এই উপলক্ষে সমুদ্র সৈকত ও আশপাশের এলাকায় নেয়া হয়েছিলো বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

About admin

Check Also

চিলমারীতে ব্রহ্মপুত্রের পাড়ে অষ্টমীর স্নান সম্পন্ন

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ শনিবার কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের তীরে হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী অষ্টমীর স্নান ও মেলা অনুষ্ঠিত …

আজ চিলমারীতে হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী অষ্টমী স্নান

গোলাম মাহবুবঃ কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের তীরে আজ শনিবার শুরু হচ্ছে তিন দিন ব্যাপী হিন্দু …

শুভ মহালয়া আজ

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের পুণ্যলগ্ন শুভ মহালয়া আজ। মহালয়ার দিন থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *