বৃহস্পতিবার , সেপ্টেম্বর ২৯ ২০২২
Home / সারা দেশ / দাবি পূরণ না হওয়া পর্যন্ত বুয়েটে ভর্তি পরীক্ষা বন্ধের ঘোষণা শিক্ষার্থীদের **

দাবি পূরণ না হওয়া পর্যন্ত বুয়েটে ভর্তি পরীক্ষা বন্ধের ঘোষণা শিক্ষার্থীদের **

সব দাবি পূরণ না হওয়া পর্যন্ত বাংলাদেশ প্রকৌশল বিশ্যবিদ্যালয়ে (বুয়েট) ভর্তি পরীক্ষা না নেওয়ার পক্ষে অবস্থান নিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে ১০ দফা দাবিতে শুক্রবার বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক করেন বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম। এ সময় বুয়েটে সাংগঠনিক ছাত্র রাজনীতি নি‌ষিদ্ধ ঘোষণা, অভিযুক্তদের সাময়িক বহিষ্কারসহ ছাত্রদের অধিকাংশ দাবিই মেনে নেন ভিসি। কিন্তু ভ‌র্তি পরীক্ষার বিষ‌য়ে সম‌ঝোতা ছাড়াই আ‌লোচনা শেষ হয়।

ছাত্রদের দা‌বি, আ‌গে আবরা‌রের হত্যাকারী‌দের স্থায়ী ব‌হিষ্কার কর‌তে হ‌বে, হল থে‌কে ছাত্র‌ নেতাদের উ‌চ্ছেদ কর‌তে হ‌বে, অতী‌তের নির্যাত‌নে দায়ী‌দের শা‌স্তি দি‌তে হ‌বে, তারপর বু‌য়ে‌টে একা‌ডে‌মিক কার্যক্রম শুরু কর‌তে দেওয়া হ‌বে। এর আ‌গে আগামী ১৪ অ‌ক্টোব‌রের ভর্তি পরীক্ষা নেওয়া যা‌বে না।

শিক্ষার্থী‌দের অ‌ভি‌যোগ, এখ‌নো হলগু‌লো‌তে ছাত্রলীগ নেতারা কক্ষ দখল ক‌রে আ‌ছে। তা‌দের উ‌চ্ছেদ না করা পর্যন্ত সাধারণ শিক্ষার্থীরা নিরাপদ নন। আ‌গে ক্যাম্পাস নিরাপদ কর‌তে হ‌বে, তারপর স্বাভা‌বিক কার্যক্রম শুরু কর‌তে হ‌বে।

About admin

Check Also

চিলমারীতে তথ্য অধিকার দিবস পালন

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ “তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক”এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামের চিলমারীতে আন্তর্জাতিক …

কাউনিয়ায় সহকারী অধ্যাপক মহেন্দ্রনাথ আর নেই

আব্দুল কুদ্দুছ বসুনিয়া, কাউনিয়া (রংপুর) খেকেঃ কাউনিয়া মহিলা কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক হলদিবাড়ি গ্রামের …

চিলমারীতে নৌ-পুলিশের বিরুদ্ধে মৎস্যজীবীদের মানববন্ধন

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে গরীব অসহায় জেলেদের জীবিকা নির্বাহে চিলমারী নৌ- পুলিশ ফাঁড়ির অবৈধ হস্তেক্ষেপ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *