বুধবার , জুলাই ২৪ ২০২৪
Home / জাতীয় / বোরহানউদ্দিনের ঘটনায় ধৈর্য্য ধরার আহ্বান জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী **

বোরহানউদ্দিনের ঘটনায় ধৈর্য্য ধরার আহ্বান জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী **

ফেসবুকে ম্যাসেজের সূত্র ধরে ভোলার বোরহানউদ্দিনে সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় সবাইকে ধৈর্য্য ধরার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সোমবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এ আহ্বান জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে সবাইকে ধৈর্য্য ধরার আহ্বান জানাচ্ছি। কেউ যেন আইন হাতে তুলে না নেয়। মন্ত্রী বলেন, ফেসবুক আইডি হ্যাক করে আপত্তিকর বার্তা দেওয়া হয়েছিল। যে ঘটনা ঘটেছে সেটা নিয়ে তদন্ত চলছে। আমরা সিঙ্গাপুরে ফেসবুকের কাছ থেকে তথ্য চেয়ে পাঠিয়েছি। এখনও রিপোর্ট আসেনি। দুই-একদিনের মধ্যেই রিপোর্ট হাতে পাব। ধর্ম অবমাননার অভিযোগ তুলে রোববার বোরহানউদ্দিনে সংখ্যালঘু সম্প্র্রদায়ের এক যুবকের বিচারের দাবিতে ‘তৌহিদী জনতা’র ব্যানারে বিক্ষোভ থেকে পুলিশের সঙ্গে এলাকাবাসীর ব্যাপক সংঘর্ষ বাধে। একপর্যায়ে পুলিশের গুলিতে এক কিশোরসহ চারজন নিহত হন। দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে ১০ পুলিশ সদস্যসহ শতাধিক মানুষ আহত হন। উপজেলা সদরের বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়া সংঘর্ষ চলাকালে উত্তেজিত জনতা বোরহানউদ্দিন বাজারে ভাওয়ালবাড়ির একটি মন্দির ও সাতটি ঘর ভাঙচুর করে।

বিপ্লব চন্দ্র শুভ নামের সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের ফেসবুক থেকে হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির একটি স্ক্রিনশট ভাইরাল হলে দু’দিন ধরে এলাকায় উত্তেজনা দেখা দেয়। পুলিশ বলছে, বিপ্লব নামের ওই যুবকের হ্যাক হওয়া আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার বক্তব্য ছড়ানোর ঘটনা থেকে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

About admin

Check Also

দ্বিতীয় ধাপের উপজেলা ভোটের মাঠে ১৫৭ ম্যাজিস্ট্রেট

ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটে ১৫৭ বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির …

এডিপিতে সর্বোচ্চ বরাদ্দ পাওয়া ১০ মন্ত্রণালয়

২০২৪-২৫ অর্থ বছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার ব্যয় সম্বলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির …

ধানমন্ডি ট্রাফিক জোনের কঠোর তৎপরতায় মিরপুর রোড় এখন রিক্সা মু্ক্ত,জনমতে স্বস্তি

রাজধানীর অন্যতম ব্যস্ততম ও গুরুত্বপূর্ন সড়ক মিরপুর সড়ক। গুরুত্ব বিবেচনায় এটি রাজধানীর অন্যতম প্রধান সড়ক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *