শনিবার , জানুয়ারি ২৮ ২০২৩
Home / সারা দেশ / কুড়িগ্রামের ফুলবাড়ীতে বাসক পাতা সংগ্রহের উদ্বোধন করলেন, জেলা প্রশাসক **

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বাসক পাতা সংগ্রহের উদ্বোধন করলেন, জেলা প্রশাসক **

মাহফুজার রহমান মাহফুজ, ফুলবাড়ী প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ফুলবাড়ীতে “দারিদ্র্য বিমোচনে পরিত্যক্ত জমিতে বাসক চারা রোপন প্রকল্প”এর আওতায় লাগানো বাসক গাছ থেকে পাতা সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে।আজ বিকাল ৪ টায় উপজেলার দাসিয়ার ছড়ায় বাসক পাতা সংগ্রহের প্রথম আয়োজন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোছাঃ সুলতানা পারভিন জেলা প্রশাসক,কুড়িগ্রাম।
বিশেষ অতিথি ছিলেন মোছাঃ জিলুফা সুলতানা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, কুড়িগ্রাম,জনাব গোলাম রব্বানি সরকার চেয়ারম্যান,উপজেলা পরিষদ, ফুলবাড়ী।অনুষ্ঠানটিতে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন মোছাঃ মাছুমা আরেফিন, উপজেলা নির্বাহী অফিসার, ফুলবাড়ী। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের সাথে ইউনিয়ন পরিষদও স্বপ্ন প্রকল্পের সুবিধাভোগিদের মাঝে সম্পাদিত চুক্তিপত্র হস্তান্তর করেন জেলা প্রশাসক মহোদয়। এ সময় তিনি বলেন, বাসক একটি উপকারী গাছ, সঠিকভাবে পরিচর্যা করলে এর মাধ্যমেও দারিদ্র বিমোচন সম্ভব।আজকে বাসকের প্রথম পাতা সংগ্রহ করতে পেরে আমি আনন্দিত। জেলা প্রশাসনের পক্ষ থেকে আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।
ফুলবাড়ী সদর ইউনিয়নের চেয়ারম্যান জনাব হারুন অর রশিদ ৬৯ টিভি কে বলেন উপজেলা প্রশাসনের ব্যবস্হাপনায় ইউনিয়ন পরিষদও স্বপ্ন প্রকল্পের সার্বিকতত্ত্বাবধানে দাসিয়ার ছড়ায় প্রায় ২২ কিলোমিটার রাস্তার পরিত্যক্ত জায়গায় ২০১৮ সালের ৩০নভেম্বর ২৫ হাজার ৫ শত টি বাসক চারা রোপন করা হয়।মাত্র ১ বছরে বাসক গাছ থেকে পাতা সংগ্রহ করতে পেরে আমরা আনন্দিত।এসময় তিনি ইউনিয়ন পরিষদ ও স্বপ্ন প্রকল্পের পক্ষ থেকে জেলা ও উপজেলা প্রশাসন কে ধন্যবাদ জানান।

About admin

Check Also

কুড়িগ্রামে ২১ মামলার আসামীসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম সদর থানা পুলিশের বিশেষ অভিযানে শহরের জজ কোর্ট চত্বর এলাকা থেকে ১২টি …

চিলমারীতে স্বেচ্ছাসেবী সংগঠন জাগো’র ৪র্থ বর্ষপূর্তি উদযাপন 

 চিলমারী প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে স্বেচাসেবী সংগঠন জাগো’র ৪র্থ  বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা …

চিলমারীতে সমলয় চাষাবাদ কার্যক্রমের উদ্বোধন

  আলমগীর হোসাইন, চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২২-২০২৩ অর্থ বছরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *