মঙ্গলবার , জানুয়ারি ৩১ ২০২৩
Home / খেলা-ধুলা / বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতায় ফিরল ভারত

বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতায় ফিরল ভারত

ঘূর্ণিঝড় ‘মহা’ দিক পরিবর্তন করে ভারতের পশ্চিম দিকে চলে গেছে। গুজরাটে তাই আঘাত হানেনি। তবে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে আঘাত হেনেছিল এক ‘মহা’। সেই ঝড়ে বিধ্বস্ত বাংলাদেশ। দিল্লিতে বাংলাদেশের কাছে হারায় ভেতরে ভেতরে জ্বলছিল ভারত। রাজকোটে তা উগরে দিলেন রোহিত শর্মারা। ভারতীয় অধিনায়কের ব্যাটে ভর করা মহায় উড়ে গেছে বাংলাদেশ। ২৬ বল হাতে রেখে তুলে নিয়েছে ৮ উইকেটের বড় জয়।

টস হেরে শুরুতে ব্যাট করতে হয় বাংলাদেশ ব্যাটসম্যানদের। ব্যাটিং সহায়ক অথচ বৃষ্টি ভেজা উইকেটে টসটা মাহমুদুল্লাহদের বিপক্ষে যায়। তবে ব্যাটে নামা লিটন-নাঈম শুরুতে বড় রানের ইঙ্গিত দেয়। ওপেনিং জুটিতে তুলে ফেলে ৬০ রান। কিন্তু হটাৎ পথ হারায় বাংলাদেশ। দলের ১০৩ রানে হারায় ৪ উইকেট। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে সৌরাষ্ট্রের ব্যাটিং স্বর্গে থামে ১৫৩ রানে।

জবাব দিতে নেমে শুরুতেই বাংলাদেশ বোলারদের ওপর চড়াও হয় ভারত। ওপেনার রোহিত শর্মা এবং শেখর ধাওয়ান তোলেন ঝড়। তাদের সামনে বাংলাদেশ পেসার কিংবা স্পিনাররা সুবিধাই করতে পারেননি। তারা দু’জনে তুলে ফেলেন ১১৮ রান। ম্যাচ হাত ছাড়া হয়ে যায় বাংলাদেশের। এক প্রান্তে উইকেট ধরে রাখা রোহিত শর্মা ৩১ রান করে আউট হন। মহা ঝড় তোলা রোহিত শর্মা ৪৩ বলে ৮৫ রান করে আউট হন। তাকে সেঞ্চুরি বঞ্চিত করাই যেন ছিল বাংলাদেশ বোলারদের একমাত্র কৃতিত্ব। পরে চারে নামা শ্রেয়াস আয়ার ২৪ রান করে শেষ তুলি টানেন।

এর আগে ব্যাট করে বাংলাদেশ ওপেনার লিটন দাস ২৯ রান করে সাজঘরে যাওয়ার পথ দেখিয়ে যান। তিনি দু’বার জীবন পেয়ে, উইকেটে সেট হয়েও বড় রান করতে পারেনি। নিজের ভুলে রান আউট হয়ে ফিরে যান। ক্যারিয়ারের দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলতে নেমে প্রথম ম্যাচে ভালোর ইঙ্গিত দেওয়া নাঈম হাসান আউট হন ৩৬ রান করে। বাংলাদেশ ৮৩ রানে হারায় দুই উইকেট। এরপর দলের শতক হতেই ফিরে যান মুশফিকুর রহিম এবং সৌম্য সরকার। দিল্লিতে ম্যাচ জয়ী ইনিংস খেলা মুশফিক ফেরেন ৪ রান করে। প্রথম ম্যাচে ভালো খেলা সৌম্য সরকার এ ম্যাচে ২০ বলে ৩০ রান করে আউট হন। পরে ব্যাট করা আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলামও ব্যাটে রান পাননি। তবে মাহমুদুল্লাহ ২১ বলে খেলেন ৩০ রানের ইনিংস।

About admin

Check Also

‘এই মুহূর্তে বাবর বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার’

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৯৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে পাকিস্তানকে পরাজয়ের মুখ থেকে রক্ষা করেন পাকিস্তানের …

আফগান ৩ স্পিনারকে ভয় পাচ্ছে না বাংলাদেশ

ভারত-বাংলাদেশসহ উপমহাদেশের কন্ডিশনে স্পিনাররা একটু বাড়তি সুবিধাই পেয়ে থাকেন। যে সুবিধা কাজে লাগিয়ে বিগত বছরগুলোতে …

কোভিড আক্রান্ত ইন্টার মিলান কোচ ইনজাগি

কোভিড পজিটিভ হয়েছেন ইন্টার মিলানের কোচ সিমোনে ইনজাগি। ইতালিয়ান সিরি-এ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *