শুক্রবার , জানুয়ারি ২১ ২০২২
Home / সারা দেশ / উলিপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ব্রীজ মেরামত না হওয়ায় মানুষের সীমাহীন দূর্ভোগ! **

উলিপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ব্রীজ মেরামত না হওয়ায় মানুষের সীমাহীন দূর্ভোগ! **

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রাম জেলার ব্রহ্মপুত্র, তিস্তা নদীর অববাহিকায় অবস্থিত উলিপুর উপজেলায় বন্যা পরবর্তী রাস্তা ঘাট, ব্রীজ কালভার্টের ক্ষয়ক্ষতির পরিমাপ,  প্রস্তাব  ও টেন্ডার প্রক্রিয়ার কথা উপজেলা প্রকৌশল অফিস ও উপজেলা পরিষদ থেকে জানানো হলেও,  গত ৫মাসে অত্রঅঞ্চলের মানুষদের চলাচলে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে যেন দেখার কেউ নেই।উপজেলার বিভিন্ন অঞ্চল প্রতিবছর বন্যায় প্লাবিত হয়ে নদী ভাঙ্গনসহ রাস্তা ঘাট ব্রীজ কালভার্ট হুমকির মুখে পড়ে। কিন্তু বিগত বন্যায় উপজেলার গুরুত্বপূর্ণ সড়কের ৪টি ব্রীজ,অসংখ্য কালভার্টসহ রাস্তা ভেঙ্গে জনদূর্ভোগ চরমে পৌছেছে। উলিপুর টু চিলমারীর বাইপাস সড়ক নামে অভিহিত তবকপুর ইউনিয়নের আমতলী, চুনিয়ার পাড় ৯ কিঃমিঃ সড়কের ২ টি ব্রীজ ভেঙ্গে গেছে এবং ব্রীজ সংযোগ রাস্তার প্রায় ২০০ গজ রাস্তা ছিড়ে গেছে।  উলিপুর হতে দলদলিয়ার পাতিলাপুর ব্রীজ, বাকরের হাট থেকে ঘাটিয়াল পাড়া রাস্তার ব্রীজ দুটিও ভেঙ্গে গেছে ও রাস্তার বেশকিছু অংশ ছিড়ে গেছে।গুরুত্বপূর্ণ সড়ক ও ব্রীজগুলীর কাজ নিম্নমানের হওয়ায় এ দূর্ভোগ পোহাতে হচ্ছে  বলে সচেতন মহল অভিযোগ তুলছেন।  সেই সাথে সাধারন জনগন ও পথযাত্রী ও ভুক্তভোগীরা যতদ্রুত সম্ভব রাস্তা মেরামত ও ব্রীজ পুনঃস্থাপন করার দাবী জানায়।

উপজেলা প্রকৌশলী কে. কে.  এম  সাদেকুল আলম জানান,বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্ত রাস্তা ঘাট, ব্রীজ ও কালভার্ট দ্রুত সময়ে পুনঃস্থাপন করা হবে।

About admin

Check Also

২২ কোটি টাকা মূল্যের ক্রিস্টাল মেথ আইস জব্দ

কক্সবাজারের টেকনাফে নাফ নদী থেকে সাড়ে ২২ কোটি টাকা মূল্যের চার কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল …

হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন কারাদণ্ড

লক্ষ্মীপুরের রায়পুরে আবদুল মান্নান নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও গলাটিপে হত্যার ঘটনায় বাবা-ছেলের যাবজ্জীবন কারাদণ্ডের …

কাউনিয়ায় বুদ্ধি প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও বই বিতরণ

আব্দুল কুদ্দুছ বসুনিয়া বিশেষ প্রতিনিধি,কাউনিয়া (রংপুর) থেকেঃ কাউনিয়ার শহীদবাগ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *