রবিবার , এপ্রিল ১৪ ২০২৪
Home / সারা দেশ / বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে মঙ্গলবার **

বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে মঙ্গলবার **

মিসর থেকে কার্গো বিমানযোগে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান ঢাকায় আসছে মঙ্গলবার। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পণ্য খালাসের পরপরই তা বাজারে ছাড়া হবে।

বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন শনিবার সন্ধ্যায় সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ড. মো. জাফর উদ্দীন বলেন, এস আলম গ্রুপ মিসর থেকে বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করছে, এটি তার প্রথম চালান। পর্যায়ক্রমে অন্যান্য আমদানিকারকদের আমদানিকৃত পেঁয়াজ কার্গো বিমানযোগে দেশে আসবে।

এর আগে শুক্রবার সরকার ঘোষণা দেয়, স্থানীয় বাজার স্থিতিশীল রাখতে জরুরি ভিত্তিতে বিমানযোগে বিদেশ থেকে পেঁয়াজ আনা হচ্ছে।

বাণিজ্য মন্ত্রণালয় জানায়, দেশে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে কার্গো উড়োজাহাজে করে পেঁয়াজ আমদানি করার প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়েছে এবং অল্প সময়ের মধ্যে পর্যাপ্ত পেঁয়াজ বাজারে সরবরাহ করা সম্ভব হবে। এছাড়া সমুদ্র পথে আমদানিকৃত পেঁয়াজের বড় চালান বাংলাদেশের পথে রয়েছে, যা অতি শিগগিরই দেশে এসে পৌঁছাবে।

সেপ্টেম্বরের শেষদিকে ভারত তাদের রপ্তানি নিষিদ্ধ করার পর থেকে বাংলাদেশের রান্নাঘরের প্রয়োজনীয় উপাদান পেঁয়াজের দাম বেড়ে যায়। দাম কমানো জন্য সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের পরও শুক্রবার কেজি প্রতি পেঁয়াজ বিক্রি হয়েছে আড়াইশ টাকায়।

About admin

Check Also

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে অসহায়, দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা …

চিলমারীতে বাংলাদেশ পুলিশের আয়োজনে গরীব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আলমগীর হোসাইন, বাংলাদেশ পুলিশের আয়োজনে ও কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় পবিত্র রমজানে গরিব ও দুস্থদের …

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোন আটক

আমিনুল ইসলাম আহাদ, ব্রাহ্মণবাড়িয় থেকেঃ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ব্রাহ্মণবাড়য়িায় কানরে গোপন ডভিাইসসহ ভাই-বোনকে আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *