রবিবার , ফেব্রুয়ারি ১৮ ২০২৪
Home / সারা দেশ / সোনাদিয়ার চর থেকে মালেশিয়াগামী ২৫ রোহিঙ্গা উদ্ধার **
সোনাদিয়ার চর থেকে মালেশিয়াগামী ২৫ রোহিঙ্গা উদ্ধার

সোনাদিয়ার চর থেকে মালেশিয়াগামী ২৫ রোহিঙ্গা উদ্ধার **

কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া দ্বীপ থেকে মালেশিয়াগামী ২৫ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে ২ জন শিশু ১২ জন নারী ও ১১ জন পুরুষ। রোববার (২৪ নভেম্বর) সকালে সোনাদিয়া দ্বীপ থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া রোহিঙ্গারা জানান, গত পাঁচ দিন আগে দালালরা ৪১ জন রোহিঙ্গাকে সমুদ্রপথে মালয়েশিয়া নেয়ার কথা বলে একটি ট্রলারে করে রওনা দেয়। পাঁচ দিন সমুদ্রে ঘোরার পর ভোর রাতে তাদের মালেশিয়া বলে সোনাদিয়ার মগচরে নামিয়ে দিয়ে ট্রলারের মাঝি ও দালালরা দ্রুত পালিয়ে যায়। বালুখালী ক্যাম্প, ঘুমধুম ক্যাম্প ও কুতুপালং ক্যাম্প থেকে তারা দালালের মাধ্যমে ট্রলারে উঠে বলে জানান তারা।

উদ্ধার হওয়া রোহিঙ্গারা হলো কুতুপালং ক্যাম্পের রুমানা আকতার, মো. অহিয়াজ, মোহছেনা আকতার, নুরুল হক, নুর ফাতেমা, আব্দুল হক, সানজিদা আকতার, ছাবেকুন্নাহার, নুরুজ্জাহান, ইসমত আরা, নুর আকলিমা, আছমা বিবি, নুর কায়দা, শামশুন্নাহার, সানজিদা আকতার, রুজিনা আকতার, জন্নাত উল্লাহ, মোঃ আজম, মো. জোবাইর, নাজিমুল হক, দনুমিয়া মিয়া, হুবাইব উল্লাহ, মো. কাইছার আলম, নুর হোসেন, মাহাবুবুর রহমান, মো. আনছার।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, সংবাদ পেয়ে মহেশখালী থানার পুলিশ সোনাদিয়ার চর থেকে ২৫ জন রোহিঙ্গাকে উদ্ধার করে। উদ্ধারকৃত রোহিঙ্গাদদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে মালেশিয়ায় মানবপাচার কাজে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

About admin

Check Also

রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত

রেখা মনি, বিশেষ প্রতিনিধি (রংপুর): রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত হচ্ছে। গত বুধবার বিকালে …

কাউনিয়ায় নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীর বিদায়

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়ার নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় …

কুড়িগ্রামে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি,  কুড়িগ্রামে অধিকসংখ্যক উদ্দ্যোক্তা তৈরির লক্ষ্যে জেলা আউটার স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতার বিজয় স্তম্ভের সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *