শনিবার , এপ্রিল ২০ ২০২৪
Home / জাতীয় / সিপিবির পদযাত্রায় হামলা বিচ্ছিন্ন ঘটনা: তথ্যমন্ত্রী

সিপিবির পদযাত্রায় হামলা বিচ্ছিন্ন ঘটনা: তথ্যমন্ত্রী

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির(সিপিবি) পদযাত্রায় হামলা একটি বিচ্ছিন্ন ঘটনা বলে মন্ত্মব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘জামালপুরে কমিউনিস্ট পার্টির পদযাত্রায় যে হামলা হয়েছে, সেটার তীব্র নিন্দা জানাই। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। সেখানকার আওয়ামী লীগ এ ঘটনার নিন্দা জানিয়েছে।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবে অধ্যাপক মোজাফফর আহমদের নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

বিএনপির রাজনীতির সমালোচনা করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘যখন ক্রিকেট খেলার মৌসুম শুরল্ফম্ন হয়, তখন খেলোয়াড়দের দর তোলা হয়, কোন খেলোয়াড় কত টাকার। পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমানও রাজনীতিবিদদের টেন্ডার দিয়ে কিনে নিয়েছিলেন। আজকে যারা জিয়াউর রহমানের দলের বড় বড় নেতা তাদের বেশিরভাগই তিনি টেন্ডারে কিনেছিলেন। পরে তাদের মনোনয়ন দেওয়া হলে অনেকে এমপি হয়েছিলেন। এভাবে রাজনীতিতে বণিকায়ন করা হলো। রাজনীতিতে দুর্বৃত্তায়ন করা হলো।’

তিনি বলেন, ‘রাজনীতিতে দুর্বৃত্তায়ন ও বণিকায়ন জিয়াউর রহমান শুরু করেছিল। সেটিকে আরও পূর্ণতা দিয়েছিল এরশাদ সাহেব ক্ষমতায় এসে। আর তা ষোলকলায় পূর্ণ করেছেন খালেদা জিয়া।

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘বাংলাদেশে দুই পক্ষের রাজনীতি চলছে। স্বাধীনতার পক্ষে আর বিপক্ষে। আমাদের দেশের রাজনীতি হওয়া উচিত সরকারি দলও হবে স্বাধীনতার পক্ষে, বিরোধী দলও হবে স্বাধীনতার পক্ষের শক্তি। সেই কারণে ন্যাপ (মোজাফফর) ও কমিউনিস্ট পার্টিসহ যারা স্বাধীনতার পক্ষের তাদের শক্তি সঞ্চয় করতে হবে।’

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে নাগরিক শোকসভায় বক্তব্য দেন ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আইভি আহমদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী ও খোরশেদ আলম সুজন।

About admin

Check Also

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে: বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক …

ঢাকায় ফিরলেন পিটার হাস

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কলম্বো থেকে ঢাকায় ফিরেছেন। সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকায় …

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *