মঙ্গলবার , এপ্রিল ২৩ ২০২৪
Home / সারা দেশ / উলিপুরে জমি-জমার বিরোধকে কেন্দ্র করে হামলা-ভাংচুর আহত-৫ 

উলিপুরে জমি-জমার বিরোধকে কেন্দ্র করে হামলা-ভাংচুর আহত-৫ 

জাহিদ আল হাসান, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের উলিপুরে জমি-জমার বিরোধকে কেন্দ্র করে এক নিরীহ পরিবারের বাড়ি-ঘরে হামলা-ভাংচুর ও লুটপাট করে ৫ জনকে বেধরক পিটিয়ে গুরুত্বর আহত করেছে প্রতিপক্ষের লোকজন। আহতদের উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে মোরশেদা বেগম ও আকবর আলীর অবস্থা আশঙ্কা জনক বলে জানাগেছে। এ ঘটনায় মোকছেদুল হক বাদী হয়ে উলিপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
ঘটনাটি ঘটেছে, গত ১২ ডিসেম্বর দুপুরে উপজেলার পান্ডুল ইউনিয়নের আপুয়ারখাতা গ্রামে।
জানা গেছে, ওই গ্রামের আমির হোসেনের পুত্র হামলাকারী রেজাউল করিম ও এনতাদুল হক গং একই গ্রামের মৃত আবুল হোসেনের পুত্র মোকছেদুল হক ও তার চাচা আকবর আলী গং এর কাছ থেকে জমি পাবে বলে দীর্ঘদিন থেকে অন্যায় ভাবে জবর দখল কান্ড ঘটে আসছিল। কিন্তু মোকছেদুল গং আন্যায় ভাবে জমি দিতে রাজি না হওয়ায় বিভিন্ন সময় তার পরিবারকে রেজাউল গং হত্যার হুমকি দিয়ে আসে। এরই জের ধরে ঘটনার দিন দুপুর ১২ টায় হামলাকারীরা লাঠি-ছোড়া, দা-কুড়াল,বর্লামসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মোকছেদুলের বাড়ীতে অতর্কিতে হামলা চালিয়ে বাড়ী-ঘরের বেড়া, আসবাব পত্র ভাংচুর করে প্রায় ৬৫ হাজার টাকার ক্ষতিসাধন করে। এ সময় মোকছেদুল ও তার মা মোরশেদা বেগম, স্ত্রী সাথী বেগম, চাচা আকবর আলী, চাচাত বোন আখি খাতুন বাধা-নিষেধ করলে হামলাকারীরা তাদের হাতে থাকা লাঠি-ছোড়া, দা-কুড়াল দিয়ে এলোপাতারী কোপ ও মারপিট করতে থাকে। এতে মোরশেদা বেগম মারপিট ও মাথায় একটি চোট খেয়ে রক্তাক্ত অবস্থায় অপর একটি চোট ধরতে গেলে তার ডান হাতের বুড়ী আঙ্গুল বিচ্ছিন্ন হয় এবং সে মাটিতে নুয়ে পড়লে পাশুন্ডরা তার মাথার চুল ধরে টানা-হেচরা ও পরনের কাপড় খুলে বিবস্ত্র করে। এ সময় আহত সাথী বেগমের গলায় থাকা সাড়ে ২৮ হাজার টাকা মূল্যের একটি চেইন ছিড়ে নেয় দূর্বৃত্ত্বরা। এক পর্যায়ে মোকছেদুল ও তার চাচা আকবর আলীর ঘরে ঢুকে উভয়েরে নগদ টাকা ও আসবাব পত্রসহ প্রায় ১ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ওই সময় তাদের ডাক-চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে দূর্বিত্বদের কবল থেকে উদ্ধার করে আহতদের উলিপুর হাসপাতালে ভর্তি করান। আহত মোরশেদার অবস্থা গুরুতর দেখে কর্তব্যরত ডাক্তার তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে রেফার করেছে। এদিকে আকবর আলীর কপাল বরাবর মাথায় দায়ের চোট লাগলে তাকে ৮টি সিলাই দেয়া হয়।  তার অবস্থা আশঙ্খা জনক। এ ঘটনায় মোকছেদুল হক বাদী হয়ে উলিপুর থানায় ৭ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন। এদিকে থানায় অভিযোগ করায় আসামীদের হুমকিতে আতঙ্কে পরিবারটির সদস্যগণ পালিয়ে বেরাচ্ছে বলে জানাগেছে।

About admin

Check Also

চিলমারীর ব্রহ্মপুত্র পাড়ে অষ্টমীর স্নান সম্পন্ন, ৫ লক্ষাধীক পূণ্যার্থীর ঢল

চিলমারী প্রতিনিধিঃ আজ মঙ্গলবার কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের তীরে হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী অষ্টমীর স্নান ও …

কুড়িগ্রামে পিক-আপে গানবাজনা ও বেপরোয়া মোটর সাইকেল চালানোয় অর্ধশত মামলা

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রামে নিরাপদ ঈদ আনন্দ নিশ্চিত ও ঈদের দিনে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর দায়ে …

রৌমারীতে ১৭শ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ কুড়িগ্রামের রৌমারীতে ১ হাজার ৭১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ একাধিক মাদক মামলার আসামি এনামুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *