মঙ্গলবার , জুলাই ২৩ ২০২৪
Home / সারা দেশ / এডিসি জাহাঙ্গীরের উদ্যোগে বিদ্যুৎ পেল ১৫টি হিন্দু পরিবার **

এডিসি জাহাঙ্গীরের উদ্যোগে বিদ্যুৎ পেল ১৫টি হিন্দু পরিবার **

আলমগীর হোসাইন,কুড়িগ্রাম প্রতিনিধিঃ

শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা’র ঘোষণা মোতাবেক সারাদেশের মত কুড়িগ্নারামের নাগেশ্বরীর কুটিপয়ড়াডাঙ্গায় গত জুন মাসে বিদ্যুৎ পৌছে গেলেও গ্রামের কতিপয় দুষ্কৃতিকারী ব্যক্তি ও দালাল চক্রের কারণে অত্র গ্রামের ১৫ টি হিন্দু পরিবার বিদ্যুতের আলো থেকে বঞ্চিত ছিল।

উক্ত গ্রামের হিন্দু পরিবারগুলো বিদ্যুতের জন্য বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেও কিন্তু বিদ্যুৎ আর আসে না। এছাড়াও উক্ত দালাল চক্রটি দীর্ঘদিন যাবৎ প্রতারণার মাধ্যমে গ্রামবাসীর কাছ থেকে গ্রামে বিদ্যুৎ দেয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় এবং বিভিন্নভাবে গ্রামবাসীকে হয়রানী করতে থাকে। পরে অত্র গ্রামের সমাজসেবক তছলিম উদ্দিন ও ইয়াকুব আলীর কল্যাণমুখী উদ্যোগের ফলে গ্রামবাসী দ্রূত বিদ্যুৎ পায় কিন্তু দালাল চক্রের বাধার মুখে অত্র গ্রামের ১৫ টি পরিবার বিদ্যুৎ থেকে বঞ্চিত ছিল। গ্রামবাসী বিষয়টি অত্র গ্রামের কৃতি সন্তান ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ জাহাঙ্গীর আলমকে গত ৮ ও ৯ ডিসেম্বর/১৯ ফোনে জানায়। জাহাঙ্গীর আলম বিষয়টি বাংলাদেশ পল­ীবিদ্যুতায়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যানকে অবহিত করার সাথে সাথে চেয়ারম্যান মহোদয়ের নির্দেশে উক্ত হিন্দু পরিবারগুলোতে ১০ ডিসেম্বর বিদ্যুতের সংযোগ দেয়া হয়। বিদ্যুৎ পেয়ে কুটিপয়ড়াডাঙ্গা গ্রামের হিন্দু পরিবারগুলো খুবই আনন্দিত হয়।

গ্রামের গনেশ ও ব্রজেনের সাথে কথা হলে তারা জানান, আমাদের গ্রামের কৃতি সন্তান ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম একজন খুবই ভাল মানুষ, আমরা তার এ উপকারের কথা কোন দিনই ভুলবো না। তিনি গ্রামের উন্নয়নে কাজ করছেন। আমাদের গ্রামে যখন জুন মাসে পল্লী বিদ্যুৎ অফিস বিদ্যুৎ সংযোগ দিতে আসে, তখন গ্রামের একটি দালাল চক্র বিদ্যুৎ সংযোগ দিতে বাধা দেয়। আমরা গ্রামবাসী তখনও এই দালাল চক্রটির বিষয়ে আমাদের গ্রামের সন্তান জাহাঙ্গীরকে জানাই, তখন আমাদের গ্রামের কৃতি সন্তান জাহাঙ্গীর কুড়িগ্রামের ডিসি, এসপি ও বিদ্যুৎ এর জিএম মহোদয়ের সাথে তাৎক্ষনিক যোগাযোগ করে আমাদের গ্রামের প্রায় ৩০০ ঘরে বিদ্যুৎ দেন। আজও আমরা তার চেস্টায় ১৫ ঘরে বিদ্যুৎ পেলাম। আমরা তার জন্যে দোয়া করি।

ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ জাহাঙ্গীর আলমের সাথে কথা হলে তিনি বলেন, আজকে এ গ্রামের হিন্দু পরিবারগুলোর মাঝে বিদ্যুৎ আসার কারণে শিক্ষা, স্বাস্থ্যসহ মানুষের জীবনযাত্রার মান আরও একধাপ এগিয়ে গেলো। বিদ্যুতের আলোতে গ্রামের ছাত্র-ছাত্রী যারা আছেন তাদের লেখাপড়ায় অনুপ্রেরণা যোগাবে এবং মানুষের নানাবিধ সুযোগ সুবিধার সৃষ্টি হবে। যা দেশের আর্থসামাজিক উন্নয়নে সহায়ক ভুমিকা পালন করবে। এছাড়াও বিদ্যুৎ আসার ফলে গ্রামে সেচ কার্যক্রম শুরু হয়েছে, কৃষি উন্নয়ন হবে, এর সুফলও গ্রামবাসী পাবেন।

গ্রামবাসীরা বলেন, সরকার আমাদের বিদ্যুৎ দিয়েছে, আমরা আলোকিত হয়েছি, ভবিষ্যতেও আমরা সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে গ্রামবাসী সকলেই সহযোগিতা করবো।

উলে­খ্য যে, ডিমএপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম সরকারি দায়িত্ব পালনের পাশপাশি একজন সমাজকর্মীও বটে, তিনি ত্রি-মাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিঃ-এর প্রতিষ্ঠাতা সভাপতি। এ সংগঠনটি একটি সমাজসেবী সংগঠন হিসেবে পরিচিত। এ সংগঠনটি প্রতিবছর ফ্রি হেলথক্যাম্প, শীতবস্ত্র বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণসহ নানামুখী জনকল্যানমূলক কর্মকান্ড পরিচালনা করে থাকে এবং সংগঠনের প্রত্যেক সদস্য নিজ নিজ গ্রামের উন্নয়নে অবদান রাখার জন্য কাজ করে যাচ্ছেন।

About admin

Check Also

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চিলমারীতে কুরআন খতম ও দোয়া মাহফিল

গোলাম মাহবুব, যমুনা গ্রুপের চেয়ারম্যান,দৈনিক যুগান্তর পত্রিকা ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা সফল স্বপ্ন সারথি প্রয়াত …

কাউনিয়ায় যুগান্তরের স্বপ্নদ্রষ্টা প্রয়াত বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের চতুর্থ মৃত্যু বার্ষিকী পালন

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ রংপুরের কাউনিয়ায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,যমুনা টেলিভিশন ও দেশের শীর্ষস্থানীয় …

কাউনিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি : কাউনিয়ায় পাট উৎপাদনকারী চাষীদের দিন ব্যাপী প্রশিক্ষণ উপজেলা টিপু মুনশি অডিটোরিয়াম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *