সোমবার , নভেম্বর ২৮ ২০২২
Home / জাতীয় / আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা **

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা **

আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টার পর আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

২১ ডিসেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে ৯ম বারের মতো সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হন ওবায়দুল কাদের। নতুন কমিটিতে দায়িত্ব পেলেন যারা: অর্থ ও পরিকল্পনা সম্পাদক : ওয়াসিকা আয়েশা খান, তথ্য ও গবেষণা সম্পাদক : ড. সেলিম মাহমুদ, শ্রম ও জনশক্তি সম্পাদক : হাবিবুর রহমান সিরাজ, সাংগঠনিক সম্পাদক : অ্যাডভোকেট আফজাল হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল, উপ-দফতর সম্পাদক : সায়েম খান, উপ-প্রচার সম্পাদক : আমিনুল ইসলাম।

কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন : আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বীক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, খ. ম. জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদর উদ্দিন আহমেদ কামরান, দীপঙ্কর তালুকদার, অ্যাডভোকেট আমিনুল আলম, আখতার জাহান, ডা. মুশফিক, অ্যাডভোকেট রিয়াজুল কবীর কাউসার, মেরিনা জাহান কবিতা, পারভীন জামান কল্পনা, হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন, অ্যাডভোকেট সানজীদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, গোলাম রাব্বানী চিনু, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার ঝর্ণা। এছাড়া কমিটিতে একজন সাংগঠনিক সম্পাদক, একজন কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং ধর্মবিষয়ক সম্পাদক ও তিনটি সদস্য পদ খালি রাখা হয়েছে। পরবর্তীতে আলাপ আলোচনার মাধ্যমে এ পদগুলো পূরণ করা হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।
আগামী ৩ জানুয়ারি নতুন কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে কাজ শুরু করবে বলে জানা গেছে।

About admin

Check Also

বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান স্মরণীয় হয়ে থাকবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কিত জ্ঞান-বিজ্ঞানের নিবিড় চর্চা এবং আর্থ-সামাজিক উন্নয়নে ও জাতিরাষ্ট্র …

হজ-ওমরা সম্মেলন ও মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাজধানীতে প্রথম জাতীয় হজ ও ওমরা ব্যবস্থাপনা সম্মেলন-২০২২ এবং …

হজযাত্রীদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

হজযাত্রীদের সঙ্গে কোনো এজেন্সি প্রতারণা বা হয়রানি করলে সে এজেন্সির বিরুদ্ধে বিভিন্ন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *