সোমবার , নভেম্বর ২৮ ২০২২
Home / জাতীয় / ‘রাজাকারের তালিকায় ভুলবশত মুক্তিযোদ্ধার নাম প্রকাশ হয়েছে’ **

‘রাজাকারের তালিকায় ভুলবশত মুক্তিযোদ্ধার নাম প্রকাশ হয়েছে’ **

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, রাজাকারের তালিকা প্রণয়নের সময় ভুল ভ্রান্তি হয়েছে, ভুলবশতঃ মুক্তিযোদ্ধাদের নাম প্রকাশ হয়েছে। তবে রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম আসায় গাফিলতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও আশ্বাস দেন তিনি।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিকেলে জয়পুরহাটের পাঁচবিবির গৌহাটি এলাকায় নির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, এটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সংরক্ষিত তালিকা থেকে প্রকাশ করা হয়েছিল, বর্তমানে এটি স্থগিত করা হয়েছে, পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে স্ব-স্ব উপজেলা থেকে রাজাকারের তালিকা নিয়ে খুব শীঘ্রই নতুন তালিকা প্রকাশ করা হবে।  পরে পাঁচবিবি উপজেলা পরিষদ মিলনায়নে পাঁচবিবি উপজেলা নির্বাহী অফিসার নাদিম সারওয়াররে সভাপতিত্বে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সামছুল আলম দুদু, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মুনিরুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান, উপজেলা চেয়ারম্যান মনিরুল শহিদ মুন্না, মেয়র হাবিবুর রহমান হাবীব, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার আমজাদ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু বকর সিদ্দিক মন্ডল।

About admin

Check Also

বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান স্মরণীয় হয়ে থাকবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কিত জ্ঞান-বিজ্ঞানের নিবিড় চর্চা এবং আর্থ-সামাজিক উন্নয়নে ও জাতিরাষ্ট্র …

হজ-ওমরা সম্মেলন ও মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাজধানীতে প্রথম জাতীয় হজ ও ওমরা ব্যবস্থাপনা সম্মেলন-২০২২ এবং …

হজযাত্রীদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

হজযাত্রীদের সঙ্গে কোনো এজেন্সি প্রতারণা বা হয়রানি করলে সে এজেন্সির বিরুদ্ধে বিভিন্ন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *