শনিবার , এপ্রিল ২০ ২০২৪
Home / বিনোদন / কমলিকা চক্রবর্তীর নতুন গান ;‘তুই আমার আমি তোর’ **

কমলিকা চক্রবর্তীর নতুন গান ;‘তুই আমার আমি তোর’ **

নতুন গান নিয়ে হাজির হলেন বাংলাদেশ ও কলকাতার শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী কমলিকা চক্রবর্তী। ‘তুই আমার আমি তোর’ শিরোনামের এ গানটি প্রকাশ পেয়েছে জয় মিউজিক ইউটিউব চ্যানেলে।

কলকাতার সঙ্গীত পরিচালক প্রাঞ্জল দাস এবং বাংলাদেশের অটমনাল মুনের সুরে এ ফেস্টিভ গানটির দৃশ্যায়ন হয়েছে সমুদ্র সৈকতে।                      নতুন এ গানটি নিয়ে শিল্পী কমলিকা চক্রবর্তী বলেন, ‘আমার অন্যান্য গানের থেকে এটি একটু আলাদা। রোমান্টিকও। গানের কথা ও সুর আশা রাখি সবার ভালো লাগবে। আমি আশা রাখছি আপনারা সবাই গানটি শুনবেন। গানটি ভালো করে গাওয়ার জন্য আমি চেষ্টা করেছি। জানিনা কতটা ভালো করতে পেরেছি।’ তিনি আরও বলেন, ‘এরপর আগামীতে রবিন্দ্রনাথের কিছু গান গাওয়ারও ইচ্ছে আছে। অনেক বড় শিল্পী হওয়ার ইচ্ছে আমার নেই। তবে ভালো কিছু কাজ করতে চাই। গান গাইলে আমি মানসিক প্রশান্তি আসে। গানই আমার প্রাণের তৃপ্তি, গানই আমার শান্তি।’

প্রসঙ্গত, কমলিকা চক্রবর্তী সংগীতের সঙ্গে আছেন সেই ছোটবেলা থেকেই। সংগীতে হাতেখড়ি তার মায়ের কাছে। পরবর্তীতে তালিম নিয়েছেন পন্ডিত দিননাথ মিশ্র, হৈমন্তী শুকলা, পন্ডিত অজয় চক্রবর্তী, কল্যাণ সেন বরাদ প্রমুখ প্রখ্যাত সংগীতশিল্পীদের কাছে। নজরুল ক্ল্যাসিকাল সংগীতের ওপর ৬ বছরের ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেছেন চন্ডীগড় কলাকেন্দ্র থেকে। বর্তমানে তিনি গৌতম ঘোসালের কাছে তালিম নিচ্ছেন। বিভিন্ন সময়ে প্রকাশিত গানের মধ্যে অন্যতম ও প্রথম একক অ্যালবাম ‘রবি কথা’। এরপর প্রকাশ পায় তার ‘পথ চাওয়াতে আনন্দ’ শিরোনামের দ্বিতীয় অ্যালবাম। তিনি নজরুল সংগীত ছাড়াও রবীন্দ্র, আধুনিক ও লোক সংগীত পরিবেশনেও পারদর্শী।

উল্লেখ্য, কলকাতাসহ বাংলাদেশের বিভিন্ন চ্যানেলে নিয়মিত গান করছেন তিনি। ছোটবেলা থেকেই বাংলাদেশে এসে এই দেশের মানুষকে গান শোনানোর ইচ্ছা ছিল তাঁর। ঢাকায় তাঁর প্রথম আগমন ঘটে ২০১৭ সালে। বন্ধুদের সঙ্গে ঢাকার শাহবাগ, টিএসসিসহ ঘুরেছেন বিভিন্ন জায়গায়। পরবর্তী সময় সাংবাদিক বেবী মওদুদের পুত্রবধূ হয়ে স্বামীসূত্রে এখন তিনি ঢাকায় বসবাস করছেন। বাংলাদেশ ও ভারতে স্টেজ শো করে দর্শকদের মাঝে আলাদা পরিচিতি পেয়েছেন তিনি।

About admin

Check Also

প্রিন্ট হোম বিডি’র ব্রান্ড এম্বাসেডর হলেন শেখ ফরিদ পলক

আখিঁ আক্তারঃ গত কাল ২৪ মার্চ, ২০২৩ইং (শুক্রবার) রাজধানী মহাখালীতে প্রিন্ট হোম বিডি’র কার্যালয়ের সেমিনার …

বারবার গায়ে হাত দিলে কোনো সম্পর্কই আর থাকেনা: পরীমণি

বছরের শুরুতেই ভাঙনের খবর শোনালেন নায়িকা পরীমণি। দাম্পত্য কলহের জের ধরে শরিফুল রাজের বাসা থেকে …

হাঁটুর বয়সী নায়িকার প্রেমে সালমান, কে সেই তন্বী?

সালমান খানের মন যে মাঝে মধ্যেই উড়ু উড়ু করে তার প্রমাণ পূর্বে পাওয়া গিয়েছে। তবে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *