রবিবার , ফেব্রুয়ারি ১৮ ২০২৪
Home / জাতীয় / সচিবালয় এলাকায় হর্ন বাজানোয় ছয় জনকে জরিমানা **

সচিবালয় এলাকায় হর্ন বাজানোয় ছয় জনকে জরিমানা **

সচিবালয়ের চারপাশের রাস্তায় হর্ন বাজানোয় ভ্রাম্যমাণ আদালত আজ দুইটি গাড়ী ও চারটি  মোটরসাইকেলের ড্রাইভারকে জরিমানা করেছে। ছয়জনকে সতর্কতামূলকভাবে এক হাজার তিনশত টাকা জরিমানা করা হয়।

আজ বৃহস্পতিবার পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট উইং এর নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌ. কাজী তামজীদ আহমেদ এবং সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব এ অভিযান পরিচালনা করেন।   তারা সচিবালয়ের চারপাশের রাস্তায় হর্ন না বাজাতে চালকদের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য জনসংযোগ কার্যক্রম পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে নির্বাহী হাকিম জানান, নীরব এলাকায় হর্ন বাজালে আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।

উল্লেখ্য, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন ১৭ ডিসেম্বর থেকে বাংলাদেশ সচিবালয়ের চারপাশ অর্থাৎ জিরো পয়েন্ট, পল্টন মোড়, সচিবালয় লিংক রোড হয়ে জিরো পয়েন্ট এলাকাকে নীরব এলাকা হিসেবে কার্যকর করার সিদ্ধান্ত বাস্তবায়নের ঘোষণা দেন। শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০৬ এর ধারা ৮(২) এ প্রদত্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করে নীরব এলাকায় চলাচলকালে যানবাহনে কোন প্রকার হর্ন বাজানোর অপরাধে দোষী সাব্যাস্ত হলে অনধিক ৬ (ছয়) মাস কারাদণ্ডে বা অনধিক ১০ হাজার টাকা অর্থদণ্ডে বা উভয় দণ্ডে দণ্ডনীয় হতে পারেন।

About admin

Check Also

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে: বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক …

ঢাকায় ফিরলেন পিটার হাস

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কলম্বো থেকে ঢাকায় ফিরেছেন। সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকায় …

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *