শনিবার , এপ্রিল ২০ ২০২৪
Home / জাতীয় / মুজিববর্ষের ক্ষণগণনা শুরু **

মুজিববর্ষের ক্ষণগণনা শুরু **

শুরু হলো ক্ষণগণনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ক্ষণগণনার উদ্বোধন করলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ শুক্রবার বিকেল ৫টায় রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের অনুষ্ঠান থেকে ক্ষণগণনার উদ্বোধন করেন। লোগো উন্মোচন, ঘড়ি চালুর মধ্যদিয়ে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হয়। এর মাধ্যমে সকল সিটি করপোরেশন, বিভাগীয় শহর ও জেলায় ক্ষণগণনা শুরু হলো। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আমি সেদিন এয়ারপোর্টে আসতে পারিনি। রেডিওতে সেই অনুষ্ঠান শুনেছি। চোখের পানি তখন ধরে রাখতে পারিনি। বঙ্গবন্ধু দেশের মাটিতে নেমে পরিবারের কথা ভাবেননি। তিনি মানুষের জন্য ছুটে যান রেসকোর্স ময়দানে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা স্বাধীনতা দিয়ে গেছেন। বাঙ্গালী জাতি তার ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করে বিজয় অর্জন করেছিলেন। যারা জাতির জন্য আত্মহুতি দিয়েছেন তাদের এবং মিত্র বাহিনীর প্রতি আমি কৃতজ্ঞতা জানাই।’ বিকেলে রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের এই দিনে সারাদেশে মুজিববর্ষ উদযাপনের কাউন্টডাউন শুরু হয়।

About admin

Check Also

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে: বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক …

ঢাকায় ফিরলেন পিটার হাস

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কলম্বো থেকে ঢাকায় ফিরেছেন। সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকায় …

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *